Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চামড়া সিন্ডিকেটকে বিচারের আওতায় আনুন

দোয়া মাহফিলে মুফতি সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:১১ এএম


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, চামড়া শিল্পকে ধ্বংসকারী সিন্ডিকেট চক্রকে বিচারের আওতায় আনতে হবে। এই প্রভাবশালী সংঘবদ্ধ সিন্ডিকেটের কারণে এবার গরিবের হক কোরবানির পশুর চামড়ার বাজারে ধস নেমেছে। ফলে দেশ হাজার হাজার কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছে। তিনি বলেন, ঈদের দিন মাদরাসার এতিমখানাসহ সারাদেশের গরীব মানুষের হক পশুর চামড়ার মূল্য নামমাত্র মূল্যে কিনছে ব্যবসায়ীরা।

গতকাল শুক্রবার বিকেলে বরিশালের মেহেন্দিগঞ্জ থানার উত্তর দাদপুর চরে নদী ভাঙ্গণ থেকে রক্ষার জন্য আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দোয়া পূর্ব আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুফতী সৈয়দ নূরুল করীম কাসেমী। সভাপতিত্ব করেন হাজী মোহাম্মদ আলী।
মানববন্ধন কর্মসূচি আজ
চামড়া শিল্প ধ্বংসের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত¡রে আজ শনিবার বিকেল ৩টায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
বাংলাদেশ জনসেবা আন্দোলনের মানববন্ধন আজ
এদিকে, চামড়া ধ্বংসের চক্রান্তকারীদের গেস্খফতার ও শাস্তির দাবিতে আজ সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জনসেবা আন্দোলন মানববন্ধন কর্মসূচি পালন করবে।

ডেঙ্গু থেকে পরিত্রাণে রোজা পালন
ডেঙ্গু থেকে পরিত্রাণের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ঘোষিত মাসবাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল নগর উত্তরের সকল নেতা-কর্মীরা রোজা পালন কর্মসূচি শেষে নগর কার্যালয়ে ইফতার পূর্ব দোয়া অনুষ্ঠানে অংশ নেন।এতে নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ সভাপতির বক্তব্য রাখেন। প্রেস বিজ্ঞপ্তি

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ