Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্ষণে বাধা দেয়ায় কলেজছাত্রীকে হত্যা

সৎভাইয়ের আদালতে স্বীকারোক্তি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:১১ এএম

ধর্ষণে বাধা দেয়ায় কলেজছাত্রী তানজিনা আক্তার রূপাকে (১৭) গলা টিপে হত্যা করে সৎভাই যুবায়ের আহম্মেদ স¤্রাট। তারপর রাজধানীর মতিঝিলের সিটি সেন্টারের ১৪ তলা থেকে রূপাকে নিচে ফেলে দেন তিনি। গত ১০ আগস্ট এ ঘটনায় পুলিশের জিজ্ঞাসাবাদের পর দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে স¤্রাট। এখন সে কারাগারে রয়েছে। পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে।

মতিঝিল থানার ওসি ওমর ফারুক গতকাল দৈনিক ইনকিলাবকে বলেন, ঘটনার পর রূপার মা দন্ডবিধি ৩০২ ধারার হত্যা মামলা করেন। ওই মামলায় আসামি সৎভাই স¤্রাটকে গ্রেফতার করে গত ১০ আগস্ট রাতভর জিজ্ঞাসাবাদ করা হয়। ওই রাতেই স¤্রাট আমাদের কাছে হত্যার কথা স্বীকার করেন।

ওসি আরো বলেন, হত্যার আগে রূপাকে ধর্ষণের চেষ্টা করেন স¤্রাট। রূপা বাধা দিলে তাকে গলা টিপে হত্যা করেন। এই ঘটনা থেকে রেহাই পেতে তাকে ১৪ তলা থেকে নিচে ফেলে আত্মহত্যার নাটক সাজান স¤্রাট। ঘটনার পরের দিন ১১ আগস্ট তাকে আদালতে পাঠানো হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এখন তিনি কারাগারে আছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ১০ আগস্ট বিকেল ৪টার সময় ধর্ষণচেষ্টার পর রাজধানীর মতিঝিলের সিটি সেন্টারের ১৪তলা থেকে রূপাকে নিচে ফেলে দেন স¤্রাট। তবে ঘটনার দিন তিনি প্রাথমিকভাবে পুলিশকে জানিয়েছিল, ছুটির দিনে সিটি সেন্টারে ঘুরতে এসেছিল রূপা। পরে স¤্রাট ও রূপা ৩২ তলার ছাদেও উঠেছিলেন। সেখানে গিয়ে হেলিপ্যাড দেখেন তাঁরা। তারপর ১৪ তলায় নেমে আসেন দুজন। নেমে আসার পর স¤্রাট পাশের সিকিউরিটি রুমে যান। সিকিউরিটি রুম থেকে এসে স¤্রাট দেখেন সেখানে রূপা নেই। রূপা নিচে পড়ে গেছে। রূপা থাকতেন ঢাকার দক্ষিণ গোড়ানে। তিনি আলী আহম্মেদ স্কুল অ্যান্ড কলেজে এইচএসসির শিক্ষার্থী ছিলেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ