Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে প্লাস্টিক কারখানায় আগুন

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

সাভার থেকে স্টাফ রিপোর্টার : সাভারে একটি প্লাস্টিকের কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও পুরো কারখানাটিই পুড়ে গেছে।কারখানার শ্রমিকরা জানায়, বৃহস্পতিবার ভোর ৩টার দিকে সাভারের কর্নপাড়া এলাকার এবি ওভেন ব্যাগ ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।প্রথমে কারখানার কোনায় ইলেক্টিক সর্ট সার্কিট থেকে একটি হিটার বিস্ফোরণ হলে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই টিন সেডের পুরো কারখানায় ছড়িয়ে গেলে আগুন ভয়াবহ রূপ নেয়।
খবর পেয়ে ফায়ার প্রথমে সাভার ভায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিভানোর কাজে যোগ দেয়।পরে ধামরাই, ইপিজেড ও মিরপুর ফায়ার সার্ভিসের আরো চারটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়।
ফায়ার সার্ভিসের মোট সাতটি ইউনিটের তিন ঘণ্টার প্রচেষ্টায় সকাল ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসলেও আগুনে পুরো কারখানাই পুড়ে গেছে। আগুনের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
সাভার ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর শেখ সাহাজুর রহমান জানান, আগুনে মেশিনারিজসহ কারখানার অধিকাংশ মালামাল পুড়ে গেলেও ঠিক কতো টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা বলা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ