Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে

আখাউড়ায় আইনমন্ত্রী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম


আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারী দুইজন কোথাই আছেন তা আমরা জানি। চারজনের ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে। দুইজন যেখানে আছেন এর মধ্যে একজন হচ্ছে কানাডা আরেকজন আমেরিকা।
আমেরিকা যিনি আছেন তাকে আমরা ফিরিয়ে আনব। কানাডায় যিনি আছেন কূটনৈতিক ও আইনি লড়াই করছি ইনশাল্লাহ আমরা সফল হব। আখাউড়ার মাটিতে দাঁড়িয়ে বলতে চাই বঙ্গবন্ধুর হত্যাকারীরা যে যেখানে আছেন সেখান থেকে ফিরিয়ে এনে এই রায় কার্যকর করা হবে।
গতকাল শুক্রবার দুপুরে আখাউড়া রেলস্টেশন চত্বরে আখাউড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের আহŸায়ক প্রিন্সিপাল মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আইন সচিব গোলাম সারোয়ার, আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভ‚ইয়া, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওসার ভ‚ইয়া জীবন, আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল, সাবেক পৌর মেয়র নূরুল হক ভ‚ইয়া, উপজেলা যুবলীগ নেতা মো.আল আমিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ সাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়নসহ দলীয় নেতাকর্মীরা।
আইনমন্ত্রী বলেন, ষড়যন্ত্রকারীরা বসে নাই। তারা ষড়যন্ত্র করে যাচ্ছে। আর বাংলাদেশকে নিয়ে যদি ষড়যন্ত্র ও ছিনিমিনি খেলার চেষ্টা করেন আর যদি গণতন্ত্র ব্যাহত করার চেষ্টা করেন তাহলে আইনিভাবে উচিৎ শিক্ষা দেওয়া হবে।
তিনি বলেন, খুনি মোস্তাকেরা আবার রাজাকার আলবদর নিয়ে বাংলাদেশকে পাকিস্তানে পরিণত করেছিল। শুধু চেষ্টাই করে নাই বাংলাদেশকে ২১ বছর প্রায় একটা মিনি পাকিস্তানে তৈরি করেছিল। জিয়াউর রহমানের পর তার স্ত্রী খালেদা জিয়া মুজাহিদ ও নিজামীকে মন্ত্রী বানিয়ে বাংলাদেশকে মিনি পাকিস্তান বানিয়েছিল।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ