Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী শহরের ওপারে পবা উপজেলার চর মাঝাড়দিয়াড় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। তার নাম রনি খালাসি (২৮)।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে রনি মাঝাড়দিয়াড় সীমান্ত দিয়ে ভারতীয় ফেনসিডিল আনতে যান। এ সময় বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে তিনি গুলিবিদ্ধ হলেও সেখান থেকে পালিয়ে বাড়ি চলে আসেন। পরে ভোররাত ৪টার দিকে বাড়িতে তার মৃত্যু হয়। নিহত রনি চর মাঝাড়দিয়াড় গ্রামের মৃত আবুল খালাসির ছেলে।
এ ব্যাপারে জানতে চাইলে বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক শাহজাহান সিরাজ বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। তবে রনি বিএসএফের গুলিতেই নিহত হয়েছেন কি না, তা আমরা নিশ্চিত নই। ভারতের সীমান্ত থেকে রনির বাড়ির দূরত্ব মাত্র এক কিলোমিটার। এমনও হতে পারে, তার কোনো প্রতিপক্ষ তাকে গুলি করে বিএসএফের ওপর দায় চাপাচ্ছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’ লাশটি উদ্ধার করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘লাশ এখনো তার বাড়িতেই আছে। বিষয়টি এখন পুলিশের ব্যাপার।’
এ ব্যাপারে জানতে চাইলে রাজশাহী নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির জানান, বিষয়টি তিনি জানেন না। তবে এখন খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ