Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

যত্রতত্র পশুর হাট, প্রশাসন হারাচ্ছে রাজস্ব

নান্দইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১৩টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে ও যত্রতত্র হাইওয়ে রোডের উপর প্রশাসনের অনুমতিবিহীন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মৌসুমি পশুররহাট বসার ফলে প্রশাসন লক্ষলক্ষ টাকার রাজস্ব হারাচ্ছে। অপরদিকে উপজেলা প্রশাসন থেকে টেন্ডারের মাধ্যমে ডেকে নেয়া বৈধ বাজারের ইজারাদার বেকায়দায় পড়েছে।

অবৈধ বাজার বসার কারনে বৈধ বাজারগুলোতে পশুর আমদানী কম থাকায় তাদের ডাকের টাকা উঠবে কিনা তা নিয়ে চিন্তিত ইজারাদাররা। অনেক বৈধ ইজারাদাররা জানান, তারা অবৈধ পশুর হাটগুলোর ব্যাপারে অনেকদিন পূবেই উপজেলা প্রশাসনকে অবগত করানো হলেও কোন ব্যবস্থা নেননি প্রশাসন। অপরদিকে ময়মনসিংহ কিশোরগঞ্জ হাইওয়ে রোডে নান্দাই রোড চৌরাস্তায় ২টি, মুশুলীর মেরেঙ্গা বাজারে, নান্দাইল পৌর সদরের নান্দাইল- দেওয়ানগঞ্জ বাইপাস রোডে, চামটা, কানারামপুর বাজারে, নান্দাইল-তাড়াইল রোডে দরিল্লা, বড়াইল, আঞ্চলিক হাইওয়ে রোডে গরুরহাট বসার ফলে যানবাহন চলাচলে বিঘœসৃষ্টি হচ্ছে। রাস্তায় গরুর হাট বসার ফলে যানজট লেগেই থাকে।

অনুসন্ধানে জানা যায়, এ ধরনের ৪৭ টি স্থানে অবৈধভাবে পশুর হাট বসানো হয়েছে। এ ব্যাপারে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার জানান, পশুর বাজারের অনুমতি দিয়ে থাকেন জেলা প্রশাসক। এ ব্যাপারে উপজেলা প্রশাসনের আইনগত কিছু করার নাই। তবে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ