Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারাই এখন ডেঙ্গুকে ভয়াবহ সঙ্কট বলছে -মতিঝিলে রাশেদ খান মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১:২৮ এএম

 বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, দায় এড়াতে ডেঙ্গুকে যারা গুজব বলে উড়িয়ে দিয়েছিল, তারই এখন ভয়াবহ সঙ্কট বলছে। কেউ কেউ আবার এটাকে বৈশ্বিক সমস্যা বলছেন। তবে আমাদের দায় জনগণের প্রতি। অন্য দেশে কী হচ্ছে সেটা জানব, কিন্তু আমার দেশের জনগণকে রক্ষা করতে পারছি কি না সেটা হলো মূল বিষয়। গতকাল মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেননের উদ্যোগে বিনামূল্যে ডেঙ্গু রোগীর রক্ত পরীক্ষা কর্মসূচি অনুষ্ঠিত হয়। এই কর্যক্রম তত্ত¡াবধান করে মতিঝিলের প্যান প্যাসিফিক হাসপাতাল।
রাশেদ খান মেনন বলেন, ডেঙ্গু প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে। রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও পাড়া-মহল্লার ক্লাবগুলো যদি উদ্যোগ নেয় তাহলে ডেঙ্গুর উৎস এডিস মশাকে অবশ্যই ধ্বংস করা যাবে।
মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম বাবুলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ হাফিজুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড কামরুল আহসান, কেন্দ্রীয় নেতা মোস্তফা আলমগীর রতন, আওয়ামী লীগের মতিঝিল থানার সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু, ১১ নং ওয়ার্ড কাউন্সিলর হামিদুল হক শামীম, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ