Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে জাল টাকা আতঙ্ক

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

কোরবানির ঈদকে সামনে রেখে সৈয়দপুরসহ বিভিন্ন উপজেলার কোরবানি পশুর হাটে ক্রেতা, বিক্রেতা ও ব্যবসায়ীদের আনাগোনা শুরু হয়েছে। সেই সাথে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে। এরই মধ্যে কোরবানির পশুর হাটগুলো কেনাবেচায় মুখরিত হয়ে ওঠবে বলে আশা করা যাচ্ছে। কিন্ত প্রায় সবগুলো হাটেই জাল টাকা আতঙ্ক বিরাজ করছে। যেভাবে জাল টাকা উদ্ধার ও গ্রেফতার হচ্ছে তাতে এ অঞ্চলেও জাল টাকা ছড়ানোর আশংকা রয়েছে। এসব হাটে জাল টাকা সিন্ডিকেট চক্র যেন কোনোভাবেই প্রভাব বিস্তার করতে না পারে সে ব্যাপারে আইন শৃংখলা বাহিনীর সহায়তা ও জাল টাকা চেনার মেশিন স্থাপনের দাবি তাদের।
সূত্র মতে, আসন্ন কোরবানির হাটে জাল টাকা ছড়ানোর জন্য শক্তিশালী একটি চক্র তৎপরতা শুরু করেছে। রাজধানীতে এই চক্রের কয়েক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জাল টাকা উদ্ধার করা হয়েছে। রাজধানীর বাইরেও বিভিন্ন স্থান থেকে আশংকাজনক হারে এই চক্রের সদস্য গ্রেফতার হচ্ছে। উদ্ধার হচ্ছে জাল টাকা। এ অবস্থাতে এ অঞ্চলে গরু ব্যবসায়ী ও ক্রেতা এবং বিক্রেতারা জাল টাকায় আতঙ্কিত হয়ে পড়েছেন। অন্যান্য অঞ্চলের মতো এ অঞ্চলেও যে এই চক্র জাল টাকা ছড়ায়নি তা নিয়েই মুলত আতঙ্ক সৃষ্টি হয়েছে। কোরবানির ঈদকে সামনে রেখে জেলার বিভিন্ন স্থানে নিয়মিত হাটের পাশাপাশি অস্থায়ী হাটও গড়ে ওঠেছে। এসব হাটে জাল টাকা রোধে পুলিশী তৎপরতা, ভ্রাম্যমান টীম প্রয়োজন। সেই সাথে জাল টাকা চেনার জন্য মেশিন স্থাপনেরও দাবি ওঠেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ