Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষকের ওপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (শরীরচর্চা) মো. বেলায়েত হোসেনের ওপর সন্ত্রাসী হামলা প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতার করে বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা ও উপজেলার শিক্ষক নেতারা।
গত বুধবার সকালে কৃষ্ণপুর বাজারে এ কর্মসূচি থেকে অবিলম্বে হামলাকারিদের গ্রেফতার দাবি জানানো হয়। অন্যথায় আসামিতে উপজেলার সকল বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাস বর্জনসহ বৃহত্তর কর্মসূচি দেয়ার ঘোষণা দেন শিক্ষক নেতারা। কর্মসূচিতে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. আয়ুব আলী, জনসংঘ আদর্শ উচ্চ বিদ্যালয়েরপ্রধান শিক্ষক আ. রশিদ খান, কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, পুর্বকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর তালুকদার, চন্দ্রপাড়া সুলতানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুদ্দিন মাতুব্বর প্রমুখ বক্তব্য রাখেন। আহত শিক্ষক মো. বেলায়েত হোসেন জানান, গত মঙ্গলবার বিকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে দড়ি কৃষ্ণপুর কমিউটিনি ক্লিনিকে সংলগ্ন এলাকায় তিতাস গংরা হামলা চালিয়ে গুরুত্বর আহত করে।

বর্তমানে তিনি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ট্রমা সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন। হামলার কারণে তার ডান হাত ভেঙে গেছে। এছাড়া পাসহ শরীরে বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়েছেন এবং তার পকেটে থাকা দশ হাজার টাকাসহ স্মার্ট ফোন নিয়ে যায়। তিনি আরো জানান, তিতাস ইতোপূর্বে ওই স্কুলের স্কুল কমিটির সভাপতি ছিলেন। স্কুল মার্কেটের প্রায় কোটি টাকা আত্মসাতের দায়ে তাকে কমিটি থেকে অব্যাহতি দিয়ে সদরপুর উপজেলা নির্বাহী অফিসার একটি এডহক কমিটি গঠন করে দেয়। ওই অভ্যন্তরীণ দন্দের কারণে তিতাস গংরা আমার উপর হামলা চালায়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ