Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহী বি. চৌধুরী দম্পতিকে ফের দুদকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:৩০ এএম

অর্থ পাচার এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ‘বিকল্পধারা বাংলাদেশ’র যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরি এবং স্ত্রী আশফাহ হককে আবারো নোটিস করেছে দুর্র্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার সংস্থার উপ-পরিচালক জালালউদ্দিন আহমেদ তাকে এ নোটিস দেন। এর আগে গত ৪ আগস্ট একটি নোটিস দেয়া হয় তাদের। তাতে ৭ আগস্ট তাদের হাজির হতে বলা হয়। তবে এর আগেই ২৯ জুলাই মাহী বি. চৌধুরি হাজির হওয়ার জন্য ২ সপ্তাহ সময় প্রার্থনা করেন। এ প্রেক্ষিতে তাকে দ্বিতীয়দফা চিঠি দিয়ে ২৫ আগস্ট হাজির হতে বলা হয়।
দুদক সূত্র জানান, মাহী বি চৌধুরীর বিরুদ্ধে অবৈধ ভিওআইপি ব্যবসা পরিচালনা এবং কোটি কোটি টাকা উপার্জনের অভিযোগ রয়েছে। অর্জিত এ অর্থ তিনি এবং তার স্ত্রী আশফাহ হক যুক্তরাষ্ট্রে পাচার করেছেন-মর্মে উল্লেখ রয়েছে অভিযোগে। এই অর্থের উৎস জানতে তাদের তলব করা হয়েছে। গত জুন মাস থেকেই তাদের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। মাহী ও তার স্ত্রীর সম্পদ, সম্পদের উৎস, ব্যাংক হিসাব জানতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকের সহযোগিতা নেয়া হচ্ছে বলেও জানায় সূত্রটি। মাহী বি. চৌধুরি মুন্সিগঞ্জ-১ আসনের এমপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ