Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই মেয়র ৫০ কোটি টাকা লুট করেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:৩০ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, প্রতিটি জেলা শহরে ডেঙ্গু চিকিৎসার ব্যবস্থা করতে হবে। দেশের প্রতিটি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা করতে হবে। প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের শরীরে রক্তের প্লাটিলেট দেয়ার যন্ত্রপাতি নিশ্চিত করতে হবে। জাতীয় পার্টি হচ্ছে দেশের জনগণের কণ্ঠস্বর। তাই সাধারণ মানুষের ডেঙ্গু আতঙ্কে আমরা ঘরে বসে থাকতে পারি না। সারা বছর ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নিতে বাধ্য করব আমরা। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এডিস মশা নিধনে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জাতীয় পার্টি আয়োজিত মানববন্ধন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, প্রধানমন্ত্রী দেশে নেই বলে অনিয়ম বিশৃঙ্খলা বেড়ে গেছে। দুই মেয়র ৫০ কোটি টাকা লুট করেছেন।
জি এম কাদের আরো বলেন, সরকারি হাসপাতালের মতোই বেসরকারি হাসপাতালেও ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করতে হবে। প্রতিটি বেসরকারি হাসপাতালের সাথে সরকার চুক্তি করতে পারে। প্রতিটি ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগীর চিকিৎসা বাবদ বেসরকারি হাসপাতাল ও ক্লিনিককে সরকারিভাবে সকল খরচ দিতে হবে। তিনি অভিযোগ করে বলেন, সঠিক সময়ে এডিস মশা নির্মূলে কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে দুই সিটি কর্পোরেশন। সাধারণ মানুষের মধ্যে ডেঙ্গু সচেতনতা সৃষ্টিতেও ব্যর্থ হয়েছে তারা। তাই দেশে ডেঙ্গু পরিস্থিতি এখন ভয়াবহ রূপ নিয়েছে। মশা নিধনে যে ব্যবস্থা নেয়া হয়েছে তা অকার্যকর প্রমাণ হয়েছে। তিনি বলেন, প্রতিদিন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হচ্ছে মানুষ, প্রতিদিন মারাও যাচ্ছে আক্রান্তরা। তাই মানুষ এখন মশা দেখলেই আতঙ্কিত হয়ে পড়ে।
মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, প্রধানমন্ত্রী দেশে নেই বলেই অনিয়ম ও বিশৃঙ্খলা বেড়ে গেছে। ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণের দুই মেয়র মশা নিধনের ৫০ কোটি টাকা লুটপাট করেছেন। যে মেয়র মশা মারতে পারেন না তাদের ডেঙ্গু মশার মতোই বিদায় করতে হবে। এখন সংসদের অধিবেশন নেই, তাই আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে রাস্তায় দাঁড়াতে বাধ্য হয়েছি। তিনি আরো বলেন, এ বছর বন্যায় মানুষ দীর্ঘ সময় পানিবন্দি ছিলেন। সরকারিভাবে যে ত্রাণ দেয়া হয়েছে তাও অপ্রতুল। অনিয়ম হয়েছে ত্রাণ বিতরণে।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু। উপস্থিত ছিলেন শফিকুল ইসলাম সেন্টু, মো: এমরান হোসেন মিয়া, নাজমা আক্তার, ড. নূরুল আজহার, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, সরদার শাহজাহান, হেনা খান পন্নী, জহিরুল আলম রুবেল, শেখ আলমগীর হোসেন, আমির উদ্দিন আহমেদ ডালু, সুলতান আহমেদ সেলিম, মো: ইসহাক ভুইয়া, ফকরুল আহসান শাহজাদা, নির্মল দাস, এ কে এম আশরাফুজ্জামান খান, সুলতান মাহমুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ