Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

দু’দিনের ব্যবধানে ফের বাড়লো স্বর্ণের দাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:৩০ এএম

আবারও স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। মূল্যবৃদ্ধির দু’দিনের মাথায় নতুন করে দাম বাড়লো। এবারও প্রতি ভরি স্বর্ণে ১ হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি। গতকাল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আজ বৃহস্পতিবার থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে।
নতুন দাম অনুযায়ী, আজ বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ ৫৫ হাজার ৬৯৫ টাকায় বিক্রি হবে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৩ হাজার ৩৬২, ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৪৮ হাজার ৩৪৭ টাকায় বিক্রি হবে।
এ ছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণ আগের দামে অর্থাৎ ২৭ হাজার ৯৯৩ টাকা আর ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম বাড়িয়ে ১ হাজার ১৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।
এর আগে আন্তর্জাতিক বাজারে বর্তমানে গত এক দশকের মধ্যে স্বর্ণের দাম সর্বোচ্চ পর্যায়ে রয়েছে বলে গতকাল মঙ্গলবার স্বর্ণের দাম বাড়ায় বাজুস। তার আগে ২৪ জুলাই দাম বাড়ানো হয়। প্রতিবারই ভরিতে স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা বাড়ায় সংগঠনটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ