Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতারণার বিরুদ্ধে জিরো টলারেন্স প্রবাসী কল্যাণ মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:৩০ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, বৈদেশিক কর্মসংস্থানের নামে প্রতারণার বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান নিয়েছে। তিনি আরো বলেন, শ্রম অভিবাসনের ক্ষেত্রে মধ্যসত্ত¡ভোগীদের কারণে অভিবাসন ব্যয় বেড়ে যায়। অনেক ক্ষেত্রে যে টাকা খরচ করে বিদেশে যায় কর্মীরা ২/৩ বছর চাকরি করেও সেই পরিমাণ টাকা আয় করতে পরে না।
তিনি বলেন, অভিবাসন ব্যয় কমানোর জন্য অভিবাসন সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। সরকার অভিবাসন ব্যয় হ্রাসের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। নিরাপদ, নিয়মিত ও সুশৃঙ্খল শ্রম অভিবাসন নিশ্চিত করছে মন্ত্রণালয় দেশব্যাপী সচেতনতামূলক কার্যক্রম এবং অনলাইন রেজিষ্ট্রেশনের মাধ্যমে একটি ডাটা ব্যাংক তৈরির উদ্যোগ নিয়েছে।
গতকাল বুধবার সকালে কাকরাইলস্থ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সভাকক্ষে আইএলও আয়োজিত অভিবাসন ব্যয় সংক্রান্ত শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইএলও এর ন্যাশনাল প্রোগাম অফিসার রাহনুমা সালাম খানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মো. নজরুল ইসলাম, বাংলাদেশস্থ সুইজারল্যান্ড দূতাবাসের সুজানে মুলার আইএলও এর কান্ট্রি ডিরেক্টর তুমো পোটিয়েইনেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ