Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

দেওয়ানগঞ্জে হাতির আক্রমণে ২জন নিহত

প্রকাশের সময় : ৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

জামালপুর জেলা সংবাদদাতা : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার পাথরেরচর গ্রামে দুই দল বন্য হাতির আক্রমণে দুইজন নিহত হয়েছেন।
নিহতরা হলেন-কুমারেরচর গ্রামের আবদুল লতিফ (৫০) ও পাথরেরচর গ্রামের জহুরুল হক (৫৫)।উপজেলার পাররামরামপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ফজলে রাব্বী জুয়েল জানান, গতরাতে বন্য হাতির দুটি পাল পাহাড়ি জঙ্গল থেকে মাখনেরচর, কুমারেরচর ও পাথরেরচর গ্রামে নেমে এসে তাণ্ডব চালাচ্ছে। হাতির পাল এরই মধ্যে পাশাপাশি এ তিন গ্রামের প্রায় দুই হেক্টর জমির পাট নষ্ট করেছে। আজ বুধবার স্থানীয়দের সঙ্গে আবদুল লতিফ ও জহুরুল হাতি তাড়াতে যান। এ সময় হাতির ধাওয়া খেয়ে বাকিরা পালাতে পারলেও ওই দুইজন মাটিতে পড়ে যান। এক পর্যায়ে হাতির পাল তাদের ওপর আক্রমণ চালায়। এতে ঘটনাস্থলেই জহুরুল ও হাসপাতালে নেওয়ার পথে আবদুল লতিফ মারা যান।
আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় শেষ খবর পাওয়া পর্যন্ত বন্য হাতির দু’টি পালের প্রায় ১৫০টি হাতি ওই তিন গ্রামে অবস্থান করছিল। সাধারণত হাতি রাত ১১টার দিকে সমতলে নেমে এসে ভোরের দিকেই চলে যায়। কিন্তু এবার হাতিগুলো দিনের বেলায়ও গ্রামে অবস্থান করছে। ফলে আতঙ্কে রয়েছে এ তিন গ্রামের কয়েক হাজার মানুষ।
এদিকে, হাতি তাড়াতে বাঁধা দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে এ দুই গ্রামের মানুষের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে বলেও জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ