Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিবেক থাকলে কৃষকদের পাশে দাঁড়ান

মানববন্ধনে শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বন্যা কবলিত কৃষকদের পাশে দাঁড়ানোর আহŸান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, অবহেলিত কৃষকরা যারা বন্যাকবলিত, যারা বসতভিটা, হালের গরুটাও হারিয়েছেন সেইসব অসহায় কৃষকদের নামে শুধুমাত্র দুই-তিন হাজার টাকার জন্য মামলা হচ্ছে।
ঘর থেকে তাদের বেঁধে নিয়ে যাওয়া হচ্ছে। এইসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি এবং অনতিবিলম্বে এই কৃষকদের ঋণ ও সুদ মওকুফের দাবি জানান। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক দলের উদ্যোগে বন্যা কবলিত কৃষকদের ঋণ মওকুফের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে শামসুজ্জামান দুদু বলেন, প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, আপনি প্রধানমন্ত্রী, বিদেশে গেছেন চিকিৎসা নিতে। দেশে মহামারি চলছে। এই কৃষকদের কে দেখবে? বন্যা কবলিত মানুষদের কে দেখবে? ডেঙ্গু আক্রান্ত মানুষদের কে দেখবে? আপনি ক্ষমতায় আসার আগে বলেছিলেন- সারের দাম কমাবেন, দশ টাকা কেজি চাল খাওয়াবেন। এই সময়ে আপনাকে খুঁজেও পাওয়া যাচ্ছে না।
কৃষক দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমানের আদেশে আমাদেরকে গ্রামের কৃষকদের পাশে দাঁড়াতে হবে। আমাদের যা সামর্থ্য আছে সে অনুযায়ী সাহায্য করতে হবে। এ সময় তিনি কৃষি ব্যাংকের এমডি ও সরকারের প্রতি আহŸান জানিয়ে বলেন, বিবেক থাকলে কৃষকদের পাশে দাঁড়ান। তাদের সমস্যা সমাধান করেন। মানববন্ধন শেষে কৃষক দলের পক্ষ থেকে কৃষি ব্যাংকের এমডির কাছে স্মারকলিপি প্রদান করতে যান নেতারা।
শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং এস কে সাদীর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল খান, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নাসির হায়দার, নাসির উদ্দিন হাজারী, মাইনুল ইসলাম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ