Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাপড়ের ব্যবসার আড়ালে মাদক চোরাচালান

রাজধানীতে গ্রেফতার ৭৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:৪৩ এএম

কাপড়ের ব্যবসার আড়ালে মাদক চোরাকারবারি চক্রের এক সদস্যসহ দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার ব্যক্তির নাম সুমন মিয়া (৩০) ও সজিব হোসেন। গতকাল মঙ্গলবার রাজধানীর উত্তরা থেকে ফেন্সিডিল ভর্তি একটি প্রাইভেটকারসহ তাদেরকে গ্রেফতার করে র‌্যাব-১ এর একটি দল। তাদের কাছ থেকে এক হাজার ৭৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, গ্রেফতার সুমনের বাড়ি রাজবাড়ীর খানকাপুর এলাকায়। সে দীর্ঘদিন ধরে কাপড়ের ব্যবসার আড়ালে ফেন্সিডিলসহ অন্যান্য মাদক বিক্রি ও চোরাচালান করে আসছে। র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মোঃ সারওয়ার-বিন-কাশেম বলেন, চুয়াডাঙ্গা থেকে ফেন্সিডিলের একটি বড় চালান ঢাকায় আসছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়। চালানটি চুয়াডাঙ্গার দর্শনার মাদক ব্যবসায়ী মান্নানের কাছ থেকে এনে উত্তরার এক মাদক ব্যবসায়ীর কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল। একটি চালান পৌঁছে দিলে সে এক লাখ টাকা পেতো।
র‌্যাব জানায়, এর আগে ৮-১০টি মাদকের চালান চুয়াডাঙ্গা থেকে ঢাকায় পৌঁছৈ দিয়েছে সুমন। প্রতি চালানে ৮০ হাজার থেকে এক লাখ টাকা পেয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছেন। এছাড়া গ্রেফতার সজিব পেশায় গাড়িচালক। সে দীর্ঘ ১০ বছর ধরে রাজবাড়ীসহ আশপাশের এলাকায় রেন্ট-এ কারে গাড়ি চালায়। এর পাশাপাশি দীর্ঘদিন ধরে মাদক পরিবহনের সঙ্গে জড়িত। চালানটি পৌঁছে দিলে সে ২০ হাজার টাকা পেতো। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।
ডিএমপির অভিযানে গ্রেফতার ৭৩
এদিকে, রাজধানীতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৭৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত সোমবার সকাল ৬টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এ অভিযান চলে।
ডিএমপি সূত্র জানায়, নগরীর বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ১২ হাজার ৩৭৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৬৬ গ্রাম ৮৯০ পুরিয়া হেরোইন, ৫ কেজি ১৩৫ গ্রাম গাঁজা, ১০০ বোতল ফেন্সিডিল ও ৫ পিস নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৫১টি মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ