Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবৈধ কমিটির প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

সিলেট প্রেসবিটারিয়ান সিনডের (সংস্থা) অবৈধ কমিটি ও কর্মকর্তাদের হাত থেকে প্রতিষ্ঠানটি বাঁচাতে মৌলভীবাজারে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে মৌলভীবাজার-হবিগঞ্জ প্রেসবিটারী।

গতকাল মঙ্গলবার দুপুর বারোটায় মৌলভীবাজার প্রেসক্লাবের সম্মুখে এই মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন রেভারেজ স্বপন হেমব্রম, এডভোকেট ডাডলী ডেরিক প্রেন্টিস, সোনিয়া মান্নান, ব্রায়ান্ট ব্রুনেল প্রেন্টিস মুন্না, নরেন বিশ্বাস, ডিকন শানু বিশ্বাস, সাইমন সরকার, সখরিয় কট, রঞ্জন পাত্র, বি.বি প্রেন্টিস, আর্নেসট অরুন প্রমুখ।

বক্তারা বলেন, এই সংগঠনের আওতায় সিলেট বিভাগে ৯০টি চার্চ রয়েছে। সিলেট প্রেসবিটারিয়ান সিনড একটি খৃস্টান ধর্মীয় প্রতিষ্ঠান এবং এটি জয়েন্ট স্টক কোম্পানিতে রেজিস্ট্রিকৃত। কিন্তু ২০১৬ সাল থেকে সিলেট প্রেসবিটারিয়ান সিনডের তথাকথিত মেয়াদোত্তীর্ণ কর্মকর্তাগণ সংগঠনের কোন সাধারণ সভা করছেন না। তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে রয়েছেন।

শুধু তাই নয়, এসব কর্মকর্তাগণ সিনডের (সংস্থা) কোটি কোটি টাকার সম্পদ অবৈধভাবে বিক্রি, লীজ ও আত্মসাতের পায়তারা করছেন। সে লক্ষে সিনডের ট্রাস্টেও আয়-ব্যয়ের কোন হিসেব সদস্যদের দেয়া হচ্ছে না। তাই উক্ত সংস্থা ও এর সম্পদ সুরক্ষার স্বার্থে সিনডের সর্বস্তরের সদস্যগণ, পুরোহিতগণ ও পরিচালকগণ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছে।

মানববন্ধন শেষে দাবি দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক বরাবরে প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ