Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে চোর চক্রের ৮ জন গ্রেফতার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

বরিশাল মহানগরীতে দিন-দুপুরে তালা ভেঙে বহুতল ভবনের ফ্লাটে দুর্ধর্ষ চুরির সাথে জড়িত একটি চক্রের ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিএমপির কোতোয়ালী থানা পুলিশ গত ২ দিন এই গ্রেফতার অভিযান চালায়। গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চুরি হওয়া মূল্যবান সামগ্রী। গ্রেফতারকৃতরা হচ্ছে নগরীর ভাটিখানার আনোয়ার হোসেন (২৭), একই এলাকার রিয়াদ (২৫), আমানতগঞ্জের জিতু আহম্মেদ (৪০), নগরীর পলাশপুরের তৌহিদুল ইসলাম (২৮), কাটপট্টি সড়কের মা জুয়েলার্সের মালিক শ্যামল দে (৫৮), ভাটিখানা জোড় মসজিদ এলাকার কবির গাজী (২৫), রনি (১৯) এবং সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের আলিফ (২৪)।

পুলিশ জানিয়েছে, তাদের কাছ থেকে উদ্ধার নগদ ১ লাখ ৪০ হাজার টাকা, মোবাইল, ল্যাপটপ, ট্যাব, ক্যামেরা, স্বর্ণালঙ্কারসহ ১৩ ধরনের বিভিন্ন ইলেক্ট্রনিক পণ্য উদ্ধার করা হয়েছে। বিভিন্ন বাসা-বাড়ি থেকে এসব পণ্য চুরি করে তারা।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান, এ চক্রটি এসি মেকার, ইলেক্ট্রিশিয়ান, ভ্রাম্যমাণ কাপড় ব্যবসায়ী এবং কখনও টিভি মেকার সেজে বিভিন্ন বহুতল ভবনে প্রবেশ করতো। কোন বাসা তালাবদ্ধ দেখলেই মুহূর্তের মধ্যে তালা কেটে ওই বাসায় ঢুকে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল চুরি করত।
সম্প্রতি নগরীর একাধিক ফ্লাট বাসায় চুরির পর এ বিষয়ে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। আনোয়ার হোসেন নামে একজনকে গ্রেফতারের পর তার দেয়া তথ্য অনুযায়ী অন্যদের গ্রেফতার করে পুলিশ। পুলিশ কমিশনার জানান, মা জুয়েলার্সের মালিক শ্যামল দে দুর্বৃত্তদের কাছ থেকে কম দামে চোরাই স্বর্ণালঙ্কার কিনত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ