Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে ২৪ ঘন্টায় নতুন ৭ জন ডেঙ্গু রোগী সরকারী হাসপাতালে ভর্তি

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ৭:৪৭ পিএম

গত ২৪ ঘন্টায় পটুয়াখালী জেলায় ৭ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন সরকারী হাসপাতালে ভর্তি হয়েছে ।এ দিকে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ার পরে গত ২১ জুলাই থেকে আজ ৫ আগষ্ট পর্যন্ত ১৬ দিনে পটুয়াখালীতে ৬০ জন ডেঙ্গুরোগী জেলার বিভিন্ন সরকারী হাসপাতালে ভর্তি হয়।
পটুয়াখালীর সিভিল সার্জন ডা: শাহ মোজাহেদুল ইসলাম জানান,গত ২৪ ঘন্টায় জেলায় ৭ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে,এর মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩ জন,কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে ২ জন,বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে ২ জন ।
এ দিকে ২৫০ শয্যা বিশিষ্ট পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার ডা: মো: সাইদুজ্জামান জানান,আজ পর্যন্ত ১৬ দিনে ৪৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়,বর্তমানে ১২ জন চিকিৎসাধীন রয়েছে। গতকাল পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে পৃথক ডেঙ্গু কর্নার খোলা হয়েছে,উদ্বোধন করেন পটুয়াখালীর জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধুরী,এ সময় পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ ব্যক্তিগতভাবে ৪০ টি ডেঙ্গু সনাক্তকরন কীট সরবরাহ করেন।
সিভিল সার্জন ডা: শাহ মোজাহেদুল ইসলাম জানান, তিনি সরকারীভাবে ১২০ টি ডেঙ্গুসনাক্তকরন কীড পেয়েছিলেন,তা তিনি জেলার ৬টি উপজেলার সরকারী হাসপাতালে সরবরাহ করছেন,রাঙ্গাবালী উপজেলায় কোন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্র না থাকায় সেথানে ডেঙ্গু সনাক্তকরন কীড সরবরাহ করা সম্ভব হয়নি।তিনি আরো জানান ,জেলা প্রশাসনের মাধ্যমে ঢাকা থেকে আগত যাত্রী বাহী লঞ্চ ওবাস গুলিকে প্রতিদিন আসার পরে এবং যাওয়ার আগে মশা নিধনকারী স্প্রে করার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে ।
এ দিকে স্বাস্থ্য অধিদপ্তরের অয়োজনে দেশের ১৩ টি মেডিক্যাল কলেজে একযোগে ডেঙ্গু ব্যবস্থাপনার উপরে অয়োজিত সেমিনার কর্মসূচীর অংশ হিসেবে আজ পটুয়াখালী মেডিক্যাল কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে জেলার অর্ধশতাধিক সরকারী -বেসরকারী ডাক্তার অংশ গ্রহন করেন। মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা: এসএম আবুল হাসানের সভাপতিত্বে রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন বিগ্রেডিয়ার জেনারেল (অব:) প্রফেসর ডা:মামুন মোস্তাফী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ