Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার তাগিদ শিক্ষা উপমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:১০ এএম

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার তাগিদ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তিনি বলেছেন, ডেঙ্গু মোকাবিলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। শিক্ষাঙ্গন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে, যাতে এসব জায়গায় ডেঙ্গু উৎপাদন হতে না পারে। গতকাল (রোববার) রাজধানীর ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

শিক্ষা উপমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের ডেঙ্গু জ্বর থেকে নিরাপদ রাখতে প্রতিটি প্রতিষ্ঠানের পরিচ্ছন্নতা নিশ্চিত করতে ইতোমধ্যে পরিপত্র জারি করেছে মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সরকার ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। ডেঙ্গু মশার বিস্তাররোধ করতে হলে বাড়ির আশপাশ পরিষ্কার রাখতে হবে। এ জন্য সবস্তরের মানুষের অংশগ্রহণে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে উপস্থিত হয়ে শিক্ষা উপমন্ত্রী ক্যাম্পাস ঘুরে দেখেন এবং পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন। দেশের পলিটেকনিকগুলোতে দ্বিতীয় শিফট নিয়ে চলমান সমস্যা সমাধানে শিক্ষা মন্ত্রণালয় কাজ করছে জানিয়ে তিনি বলেন, শিক্ষকদের অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবি অর্থ মন্ত্রণালয়ের সঙ্গেও সম্পর্কিত। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক রওনক মাহমুদ প্রমূখ।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ