Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্যাতিত মেয়ে বাঁচাতে গিয়ে লাশ হলেন বাবা

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 মেয়েকে শ^শুরবাড়ীর লোকজন মারপিট করছে এই খবর পেয়ে বাবা জহুর আলী তাড়াহুড়ো করে মেয়ের শ^শুরবাড়ীতে ছুটে যান। সেখানে গিয়ে বিষয়টি নিয়ে প্রতিবাদ করলে তাকেও পেটাতে শুরু করেন শ^শুরবাড়ীর লোকজন। লজ্জ্বায়-ক্ষোভে অপমানে অসুস্থ শরীর নিয়ে বাড়ীতে ফেরার পথে রাস্তার মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পরেন জহুর আলী। ঘটনাটি গত শনিবার রাত ৯টায় কুড়িগ্রামের নাগেশ^রী উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের শিবনাথের বস ঝাকুয়াবাড়ী গ্রামে ঘটেছে। এ নিয়ে মামলা হলেও গতকাল রোববার পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
নাগেশ^রী থানার অফিসার ইনচার্জ রওশন কবীর জানান, রাতেই নিহতের মেয়ে মহসিনা খাতুন ৬জনকে আসামী করে নাগেশ^রী থানায় একটি মামলা দায়ের করে। রোববার সকালে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পান আসামীরা ঘরে তালা লাগিয়ে সবাই আত্মগোপন করেছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

জানা যায়, উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের উড্ডামারী চরুয়াপাড়া গ্রামের জহুর আলীর মেয়ে মহসিনা খাতুনের সাথে প্রায় আট বছর আগে বিয়ে হয় পার্শ্ববর্তী কালীগঞ্জ ইউনিয়নের শিবনাথেরবস ঝাকুয়াবাড়ী গ্রামের মোকছেদ আলীর ছেলে মমিনুর রহমানের। তাদের সংসারে মঞ্জু খাতুন (৫) ও মাহমুদুল হাসান (২) নামে দুটি সন্তান রয়েছে।

বিয়ের পর থেকে মহসিনার শ্বশুরবাড়ীর লোকজন তাকে নানাভাবে নির্যাতন করে আসছিল । এরমধ্যে তার স্বামী মমিনুর দুই মাস আগে কাজের সন্ধানে ঢাকায় যায়। এরপর থেকে মহসিনার উপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। এরমধ্যে গত শনিবার মহসিনাকে শ্বশুরবাড়ির লোকজন বেদম মারপিট করলে খবর পেয়ে তার পিতা জহুর আলী মেয়েকে দেখতে আসেন। এসময় তার সাথে কথা কাটাকাটি হলে বিয়াই-বিয়াইনসহ বাড়ির লোকজন এক পর্যায়ে জহুর আলীকেও মারধর করে। এতে অসুস্থ হয়ে বাড়ি ফেরার পথে ৩/৪গজ দূরে কাঁচা রাস্তার পাশে ঢলেপড়ে মারা যায় জহুর আলী। খবর পেয়ে থানা পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এদিকে মহসিনাকে আহত অবস্থায় নাগেশ^রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরে রাতে অসুস্থ্য মহসিনা বাদী হয়ে নাগেশ্বরী থানায় তার শ্বশুর মোকছেদ আলী, শ^াশুরি রাশিদা বেগম, দেবর ওসমান গনি, ননদ আয়েশা খাতুন, চাচা শ্বশুর আজিজুল হক ও চাচি শাশুরি জোসনা বেগমকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।
হাসপাতালে চিকিৎসাধীন মহসীনার অবস্থা খারাপ হলে রোববার তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে সে সেখানে চিকিৎসাধীন রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ