Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগরে মাছ ধারা ট্রলার ডুবি দুই জেলে নিখোজ

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের তোড়ে এফবি মায়ের দোয়া নামের একটি মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। গত শনিবার বিকাল চার টার দিকে পায়রা বন্দরের দ্বিতীয় বয়া সংলগ্ন সমুদ্রে ১৩ জেলেকে নিয়ে এ ট্রলারটি ডুবে যায়। এদের মধ্যে ১১ জেলে উদ্ধার হলেও রবিউল (২০) ও রাজা মিয়া (৩৫) নামের দুই জেলে এখনো নিখোজ রয়েছে। নিখোজ দুই জেলের বাড়ি গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নে বলে জানা গেছে। 

উদ্ধারকৃত জেলেরা জানান, গলাচিপার আব্দুর রব মালিকানাধীন এফবি মায়ের দোয়া ট্রলারটি গত ৯দিন আগে ১৩ জেলেকে নিয়ে গভীর সমুদ্রে মাছ শিকারে যায়। শনিবার বিকালে ট্রলারটি মাছ নিয়ে ফেরার পথে পায়রা বন্দরের দ্বিতীয় বয়া সংলগ্ন এলাকায় পৌছালে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায়। ঘটনাস্থলে মাছ ধরা অন্য একটি ট্রলার তাদের উদ্ধার করতে সক্ষম হলেও দুই জেলে এখনো নিখোজ রয়েছে।
মহিপুর মৎস্য আড়ৎদার মালিক সমিতির সহ-সভাপতি আব্বাছ উদ্দিন হাওলাদার জানান, ঢেউয়ের কবলে পরে ট্রলারটি ডুবে যায়। দুই জেলে এখনো নিখোজ রয়েছে। নিখোজ জেলেদের উদ্ধারে ডুবে যাওয়া ট্রলারের মালিকসহ তিনটি ট্রলার সমুদ্রে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ