Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অন্ধ সেজে প্রতিবন্ধী ভাতা ভোগের অভিযোগ

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

অন্ধ না হয়েও অন্ধ সেজে সরকারের প্রতিবন্ধী ভাতা ভোগ করছে জুয়েল মিয়া নামে এক ব্যক্তি। সে মনোহরদী উপজেলার বীর মাইজদিয়া গ্রামের নয়ন মিয়ার পুত্র। গত কয়েক বছরে সে প্রতিবন্ধী ভাতা হিসেবে সরকারের হাজার হাজার টাকা আত্মসাত করেছে। একই গ্রামের জয়নাল মিয়া নামে এক ব্যক্তি এই মর্মে একটি লিখিত অভিযোগ জেলা প্রশাসকের নিকট দাখিল করেছে।

অভিযোগপত্রে জয়নাল মিয়া বলেছেন, জুয়েল মিয়া অন্ধ না হয়েও অন্ধের অভিনয় করে সমাজে বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছে। সে একজন নেশাগ্রস্থ, নারীলোভী, মামলাবাজ এবং সামাজিক অপরাধী। সে নিজে তার দৃষ্টিশক্তি দিয়ে মোবাইল রিচার্জ ও বিকাশের ব্যবসা করে। অথচ সমাজসেবা অধিদপ্তরের অসচ্ছল প্রতিবন্ধী ভাতা পরিশোধ বইয়ে লেখা হয়েছে তার দুই চোখ অন্ধ। সে তার দুচোখ দিয়েই দেখতে পায়। সুযোগ পেলেই সে মানুষকে মারধর করে। অভিযোগকারী জয়নাল মিয়াকেও সে কয়েকবার মারধর করেছে। সে কয়েকদিন আগে এলাকার ছয় ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করেছে। জয়নাল মিয়া আরো লিখেছে, জুয়েল মিয়া দৃষ্টিশক্তি সম্পন্ন। সে সব কিছুই দেখতে পায়। সিভিল সার্জন কার্যালয়ে নিয়ে তাকে ডাক্তারি পরীক্ষা করলেই তার এই অন্ধত্বের অভিনয় ধরা পড়বে। অভিযোগকারী জয়নাল মিয়া বিষয়টি তদন্তের মাধ্যমে তার নিকট থেকে সরকারি টাকা আদায়ের দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ