Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

না.গঞ্জে গভীর রাতে পুড়ল বস্তির ৭০ ঘর

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

নারায়ণগঞ্জে জেলা পরিষদ কার্যালয়ের পাশে একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। আগুনে বস্তির প্রায় ৭০টি ঘর পুড়ে যায়। ফায়ার সার্ভিসেস সাতটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৃহস্পতিবার রাত তিনটায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সদর উপজেলার ফতুল্লা থানার জেলা পরিষদ কার্যালয় এলাকায় এ অগ্নিকান্ড ঘটে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে তাৎক্ষণিকভাবে নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিস কতৃপক্ষ বা বস্তিবাসীরা।

আগুন লাগার সাথে সাথে মুহূর্তের মধ্যে পুরো বস্তি এলাকায় ছড়িয়ে পড়ে। এ সময় আশপাশের প্রায় দুই তিন কিলোমিটার এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। বস্তিবাসীরাসহ শত শত মানুষ মধ্য রাতে লিংক রোডে এসে অবস্থান নেন। আতঙ্কে ছোটাছুটি করতে থাকেন বস্তির লোকজন। খবর পেয়ে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া, হাজীগঞ্জ ও আদমজী ফায়ার স্টেশনের সাতটি ইউনিটের দমকল বাহিনীর কর্মীরা আগুন নেভালোর কাজ শুরু করে। আগুন নেভানো না পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ঢাকা থেকে থেকে আসা এবং দূরপাল্লার অর্ধ শতাধিক যানবাহন আটকা পড়ে। ফলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

জলাধারের উপর ভাসমান অবস্থায় গড়ে উঠা এই বস্তিতে বেশ কয়েকটি টং দোকান, ঝুটের গুদাম ও ঘর বাড়িসহ প্রায় ৭০টি স্থাপনা পুড়ে গেছে বলে জানিয়েছেন বস্তিবাসীরা। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ