Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রিয়া সাহার সমর্থনে বিজেপির বিক্ষোভ

কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সামনে

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশে সংখ্যালঘুদের নির্যাতন বন্ধ এবং প্রিয়া সাহার নিরাপত্তার দাবিতে ভারতীয় জনতা পার্টির উদ্বাস্তু সেলের পক্ষ থেকে গত বৃৃহস্পতিবার বাংলাদেশ উপ-হাইকমিশনের সামনে বিক্ষোভ হয়েছে। তবে পুলিশ বিক্ষোভকারীদের ৩২ জনকে গ্রেফতার করে দ্রæত সরিয়ে নিয়ে যাওয়ায় হাইকমিশনে স্মারকলিপি দেয়ার কথা থাকলেও তা বিক্ষোভকারীরা দিতে পারেননি।

এদিন দুপুর সাড়ে ১২টা নাগাদ বিজেপি নেতা ও উদ্বাস্তু সেলের আহŸায়ক মোহিত রাযের নেতৃত্বে একদল বিজেপি কর্মী ট্রাকে করে দূতাবাসের অদূরে নামার পরই পুলিশ তাদের মিছিল করতে বাধা দেয়। এরপরই তাদের গ্রেফতার করা হয়। আর কিছু বিজেপি সমর্থক এদিক-ওদিক থেকে বিক্ষোভ দেখানোর চেষ্ট করলেও পুলিশ তা তৎপরতার সঙ্গে ব্যর্থ করে দিয়েছে।

এদিন এই বিক্ষোভ কর্মসূচি মোকাবেলায় সকাল থেকেই পুলিশ বাহিনী উপ-হাইকমিশনকে নিরাপত্তা বেষ্টনীতে রেখেছিল। রাজ্য বিজেপির সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায় চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, প্রায় ২০০ বিজেপি কর্মী-সমর্থক সেখানে গিয়েছিলেন। বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারকে স্মারকলিপি দেয়ার পরিস্থিতি তৈরি হওয়ার আগেই কর্মীদের গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ