Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহ সুফি আমানত খানের বার্ষিক ওরস সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 অগণিত ভক্ত-মুরিদানের পদচারণায় হয়রত শাহসুফি আমানত খানের (রহ.) বার্ষিক ওরস মাহফিল গতকাল শুক্রবার নগরীর লালদীঘিস্থ দরগায় সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে কোরআন তিলওয়াত, খতমে খাজেগান, মিলাদ মাহফিল, আলোচনা সভা, জিকির-আজকারসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।
মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোতওয়াল্লি শাহসুফি সৈয়দ মুহাম্মদ এনায়েত উল্লাহ খান। তিনি বলেন, দিশেহারা মানুষকে সঠিক পথ দেখাতে যুগে যুগে পীর, আউলিয়া ও বুজুর্গানে দ্বীনদের অবদান অপরিসীম।
আত্ম-অহমিকা, হিংসা, লোভ-লালসা, ক্রোধ, বিদ্বেষ, হানাহানি, অনৈতিক-অনৈসলামিক কার্যকলাপের কারণেই বর্তমান বিশ্বে অস্থিরতা, অশান্তি ছড়িয়ে পড়েছে।
এ সময় উপস্থিত ছিলেন শাহসুফি ফৌজুল কবীর, বেলায়েত উল্লাহ খান, সালামত উল্লাহ খান, ইজাজ উদ্দিন মো. আজিম খান, আহমদ উল্লাহ, সৈয়দ মো. হাবিব উল্লাহ খান মারুফ, ফরহাদ উদ্দিন মো. আলী খান, আরিফ উল্লাহ খান তাইফ, ফয়সাল উদ্দিন মো. আলী খান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওরস

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ