Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিবর্তনবাদ শিক্ষা আল্লাহর অস্তিত্বের প্রতি প্রচন্ড অস্বীকৃতি

নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নিয়মিত সাপ্তাহিক সভায় নেতৃবৃন্দ বলেছেন, ৯৮ শতাংশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের উচ্চ বিদ্যালয়ের পাঠ্যসূচীতে বিবর্তনবাদ ও সৃষ্টিতত্ত¡ অন্তর্ভূক্তি অনভিপ্রেত। ডারউইনের বিবর্তনবাদ শিক্ষা সম্পূর্ণ মিথ্যা অবৈজ্ঞানিক ও প্রতারণাপূর্ণ। বিবর্তনবাদ শিক্ষা কোরআন ও মুসলমানদের ঈমান-আক্বিদার সঙ্গে সাংঘর্ষিক। অবিলম্বে বিবর্তনবাদ শিক্ষা শিক্ষাক্রম থেকে প্রত্যাহার করতে হবে।

বৃৃহ্স্পতিবার রাতে কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ একথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা একেএম আশরাফুল হক, মাওলানা উবায়দুল হক, মাওলানা মুমিনুল ইসলাম, কামাল পাশা বাদশাহ দোজা ও নুরুজ্জামান।

নেতৃবৃন্দ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রসহ প্রাচ্য ও পাশ্চাত্যের অমুসলিম দেশগুলোর সিলেবাস থেকে মহান আল্লাহর অস্তিত্বের প্রতি প্রচন্ড অস্বীকৃতি সম্বলিত ডারউইনের বিবর্তনবাদ ও সৃষ্টিতত্ত¡ প্রত্যাহার করা হয়েছে, সভায় বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা, ইলিনওইস, ক্যানটাকি, মিসিসিপি এবং ওকলাহোমা অঙ্গরাজ্যের সরকারি উচ্চ বিদ্যালয়ে বিবর্তনবাদ নিষিদ্ধ করা হয়েছে। তাছাড়া দক্ষ্ণি কোরিয়ার উচ্চবিদ্যালয়ে ও বিবর্তনবাদ নিষিদ্ধ করার উদ্যোগ নেয়া হয়েছে। তারা বলেন, ইসলাম বিরোধী বিবর্তনবাদ শিক্ষা চালুর মাধ্যমে মুসলমানদের ঈমান হারা করার ষড়যন্ত্র বরদাশত করা হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ