Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু থেকে পানাহ চেয়ে চট্টগ্রামে মসজিদে দোয়া

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ডেঙ্গুরোগের ভয়াবহতা থেকে আল্লাহর দরবারে পানাহ চেয়ে গতকাল জুমার নামাজে চট্টগ্রামে মসজিদে মসজিদে ইমাম-খতিবগণ খুতবা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাত করেন। তাছাড়া মশক নিধনের জন্যও জনসচেতনতা তৈরির প্রচেষ্টা চালান। এ বিষয়ে সর্বস্তরের নাগরিকদের এগিয়ে আসার জন্য তারা উদাত্ত আহ্বান জানান।

এদিকে দেশব্যাপী মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে বন্দরনগরী চট্টগ্রামে গতকাল সরকারি মসজিদসমূহে জুমার নামাজে খুতবার আগে লিফলেট বিতরণ করা হয়। এ সময় সরকারি কর্মকর্তারা জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মুসল্লীদের উদ্দেশে বক্তব্য রাখেন।

নগরীর সিআরবি জামে মসজিদ, জমিয়তুল ফালাহ জামে মসজিদ, আন্দরকিল্লা শাহী জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে জুমার নামাজের সময় এবং পরে চট্টগ্রাম জেলা প্রশাসন লিফলেট বিতরণ করে। এ সময় সিআরবি জামে মসজিদে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন খুতবার পূর্বে মুসল্লীদের উদ্দেশে নিজ নিজ বাড়িঘরের আঙিনা ও আশপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান। তিনি ডেঙ্গু প্রতিরোধে ও যে কোনো গুজবের বিষয়ে সবাইকে আরো সচেতন থাকার পরামর্শ দেন।
জুমার নামাজে বিশেষ দোয়া ও মোনাজাতে ডেঙ্গুর ভয়াবহতা থেকে মুক্তি পেতে আল্লাহর দরবারে ফরিয়াদ এবং নামাজ শেষে মুসল্লীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ