Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আলফাডাঙ্গায় সোনালী ব্যাংক শাখা স্থানান্তরের চেষ্টা

গ্রাহকদের ক্ষোভ

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

 ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সোনালী ব্যাংক শিরগ্রাম শাখা স্থানান্তরের চেষ্টা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। সংবাদটি জানতে পেরে প্রায় তিন হাজার গ্রাহকের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। শাখাটি যাতে স্থানান্তর না হয় সে ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছে এলাকাবাসী।

জানা যায়, উপজেলাধীন হাট-বাজারগুলোর ভিতর শিরগ্রাম বাজার প্রাচীন এবং অন্যতম। দুটি উপজেলা ও চারটি ইউনিয়নের মধ্যেস্থলে অবস্থিত বাজারটি ভৌগলিক ও ব্যবসা বাণিজ্যর দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর সেই দিক লক্ষ্য রেখেই ১৯৮৬ সালে ব্যাংকটির শাখা প্রতিষ্ঠিত হয়। প্রায় তিন যুগ শেষে লোকসানের অজুহাত দেখিয়ে ব্যাংকের শাখাটি অন্যত্র সড়িয়ে নেয়ার পায়তারা চলছে। এতে প্রায় তিন হাজার গ্রাহকরে মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। ব্যাংকটি অন্যত্রে সড়িয়ে নিলে ভোগান্তিতে পড়বে চারটি ইউনিয়নের মুক্তিযোদ্ধা, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা ভোগীরা। এছাড়াও পেনশন ভোগী, বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি এনজিও, ব্যবসায়ী ও প্রবাসীদের পাঠানো রেমিটেন্স সেবা গ্রহীতাদের বাড়বে ভোগান্তি।

শিরগ্রাম বাজার বণিক সমিতির যুগ্ম আহŸায়ক ইমাম হোসেন মিলু বলেন, ব্যাংকটি অন্যত্র গেলে ব্যবসায়ীরা প্রচÐ ক্ষতির সম্মুখীন হবে। তখন আলফাডাঙ্গা বা বোয়ালমারীতে নগদ অর্থ নিয়ে যাতায়াত করতে গেলে ব্যবসায়ীদের অত্যন্ত ঝুঁকির সম্মুখীন হতে হবে।
শাখাটির ব্যবস্থাপক আব্দুল আলীম বলেন, শাখাটি অন্যত্রে স্থানান্তরের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ চিন্তাভাবনা করছে। আমরা সরকারি কর্মচারী, কর্তৃপক্ষ যেখানেই ব্যাংকটি স্থানান্তর করবে আমরা সেখানেই যেতে প্রস্তুত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ