Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

লালপুরে একই ব্যক্তি দুই প্রতিষ্ঠানে চাকরি

নাটোর জেলা ও লালপুর উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

নাটোরের লালপুরে আব্দুল মোনায়েম সরকার নামে এক ব্যক্তি একাই দু’টি প্রতিষ্ঠানে চাকরি করছেন দীর্ঘদিন ধরে। ওই ব্যক্তি চাকরিবিধি লঙ্ঘন করে একই সাথে বাংলাদেশ নৌবাহিনীর (নেভিতে) খেলোয়াড় ও ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ে বিপিএড শিক্ষক হিসেবে চাকরি করছেন। এনিয়ে এলাকায় চাঞ্চল্যসহ ক্ষোভের সৃষ্টি হলেও কর্তৃপক্ষ নিরব রয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রায় ৪ বছর আগে আব্দুল মোনায়েম সরকার বাংলাদেশ নৌবাহিনীতে চাকরিরত অবস্থায় পদত্যাগ না করেই ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ে বিপিএড শিক্ষক হিসেবে নিয়োগ নিয়েছেন। বর্তমানে তিনি বাংলাদেশ নৌবাহিনী ও ওয়ালিয়া উচ্চ বিদ্যালয় দুই সরকারি প্রতিষ্ঠানেই কর্মরত রয়েছেন। ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ে যোগদানের ৪ বছর ধরে এই বিদ্যলয়ে অফিস করেন না। তবে তার এমপিও রয়েছে। স¤প্রতি তার পরিবর্তে সবুজ নামের একজনকে ডেপুটিশনে (প্রক্সি শিক্ষক হিসেবে) রাখা হয়েছে।

এ ব্যাপারে আব্দুল মোনায়েম সরকারের সাথে একাধিকবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তিনি ফোন রিসিভ করেননি। তবে তার ভাই তোফাজ্জল হোসেন বলেন, নৌবাহিনীতে খেলোয়াড় হিসেবে কর্মরত ছিল। ২০১৬-১৭ সালে বিপিএড পাশ করার পর স্কুলের নিয়োগ পরীক্ষা দিলে সে চান্স পায়। তবে স্কুল থেকে কোন ধরনের সুবিধা নেয়নি।’

ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলী বলেন, ‘বিপিএড শিক্ষক আব্দুল মোনায়েম সরকার যোগদানের পর থেকে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকায় আমি তার বেতন বন্ধ রেখেছি।’ তাকে কাজে যোগদানের জন্য বারবার তাগিদ দেয়া হচ্ছে।’
লালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফ হোসেন বলেন, বিষয়টি তিনি জানেনা। তবে কেউ একই সাথে দু’টি প্রতিষ্ঠানে চাকরি করতে পারবেন না। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি বলেন, তিনি বিষয়টি সম্পর্কে কিছুই জানেন না। বিষয়টি শিক্ষা অফিসার ও স্কুল কর্তৃপক্ষের কাছে খোঁজ নেয়ার কথা বলেন এবং সত্যতা পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ