Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় ২৮ জন ডেঙ্গু রোগী সনাক্ত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ৩:৩৮ পিএম

সাতক্ষীরায় বৃহস্পতিবার (১ আগষ্ট) আরো ১৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। সাতক্ষীরা মেডিকেল কলেজ, সদর হাসপাতাল, কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও একটি বে-সরকারি হাসপাতালে এসব রোগীরা ভর্তি রয়েছেন। এ নিয়ে আজ পর্যন্ত জেলায় ২৮ জনের ডেঙ্গুর ভাইরাস সনাক্ত হয়েছে। এসব রোগীরা ঢাকায় আক্রান্ত হয়ে গত কয়েকদিনে সাতক্ষীরায় ফিরেছেন বলে জানা গেছে। এদের মধ্যে বেশির ভাগ ছাত্র-ছাত্রী ও চাকুরিজীবি রয়েছেন।
সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন জানান, সদও হাসপাতালে আটজন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। চিকিৎসা নিয়ে বাড়ী ফিরেছেন ১৩ জন। একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তিনি আরো জানান, আক্রান্তরা রোগীরা শংকামুক্ত।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ এস, এম রফিকুল ইসলাম জানান, সেখানে চারজন রোগী ভর্তি রয়েছেন।
এদিকে, সাতক্ষীরায় ডেঙ্গু প্রতিরোধে জনসেচতনতামূলক প্রচারাভিযান শুরু করেছে প্রশাসন। মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালনসহ নানান কার্যক্রম চলছে। সাতক্ষীরা পৌরসভা এলাকায় মশক নিধন স্প্রে দেওয়া হচ্ছে। সাতক্ষীরা সদর হাসপাতালে খোলা হয়েছে ডেঙ্গু কর্ণার নামে একটি মেডিকেল ক্যাম্প।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

১৬ নভেম্বর, ২০২২
২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ