Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীতাকুণ্ডে পাহাড় ও সরকারী গাছ কেটে ইট তৈরির অভিযোগে ব্রিকফিল্ড সিলগালা

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ লাখ টাকা জরিমানা আদায়

প্রকাশের সময় : ৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : সীতাকুণ্ডের ভাটিয়ারীতে পাহাড় ও সরকারী গাছ কেটে ইট তৈরির অভিযোগে এমইবি নামক একটি ব্রিকফিল্ড সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ঐ ব্রিকফিল্ডের এ কর্মীকে আটক ও ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল (মঙ্গলবার) দুপুর ১২টায় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুব আলম এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুব আলম প্রতিবেদককে জানান, উপজেলার ভাটিয়ারীর পূর্বপাশে বাংলাদেশ মিলিটারি একাডেমি সংলগ্ন এলাকায় অবস্থিত মো. শামছুল আলমের মালিকানাধীন এমইবি (মেসার্স ইলিয়াছ ব্রাদার্স) ব্রিক ফিল্ডে অবৈধভাবে সরকারী পাহাড় কেটে সেই মাটি দিয়ে ইট তৈরি ও বিক্রি করা হচ্ছে এই অভিযোগ পেয়ে মঙ্গলবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে পাহাড় কাটার পাশাপাশি শতাধিক পাহাড়ি সরকারী গাছ কেটে ইট তৈরির প্রমাণ পাওয়ায় ব্রিকফিল্ডটি সিলগালা করে কার্যক্রম বন্ধ ঘোষণা করে ব্রিকফিল্ডের এক কর্মীকে আটক করা হয়। এছাড়া ৪লাখ টাকা জরিমানাও করা হয়েছে এমইবিকে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব আলম আরো বলেন, উপজেলার যেখানে যেখানে এভাবে অবৈধ উপায়ে পাহাড় কাটা কিংবা সরকারী গাছ কেটে পরিবেশের ক্ষতি করা হচ্ছে সবখানেই পর্যায়ক্রমে অভিযান পরিচালিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ