Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিযোগ ছাড়া মহাসড়কে পশুবাহী ট্রাক থামানো নয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১১:৫৭ পিএম

সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে কোরবানির পশুবাহী ট্রাক থামানো যাবে না। মহাসড়কের ওপর কোনোভাবেই কোরবানির পশুর হাট বসানো যাবে না। মহাসড়ক, নৌপথ ও রেলপথে ট্রাফিক ব্যবস্থাপনা স্বাভাবিক রাখতে হবে। কোরবানির পশুর চামড়া পাচার রোধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। কেন্দ্রীয় ঈদগাহসহ দেশের প্রধান প্রধান ঈদ জামাতস্থলের নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে।
গতকাল বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এসব কথা বলেন। সভায় সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপার উপস্থিত ছিলেন।
পুলিশ প্রধান বলেন, গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারীদের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোনো স্থানে গুজবের ঘটনার উদ্ভব হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিশেষ করে ঈদকে সামনে রেখে পোশাক শিল্প নিয়ে যেন কোনো ধরনের গুজব সৃষ্টি না হয় সেদিকে সতর্ক থাকতে হবে। গুজবের মতো ডেঙ্গু প্রতিরোধেও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহŸান জানান তিনি।
আইজিপি বলেন, বর্তমানে দেশ জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিদের কার্যক্রম নিয়মিত মনিটর করতে হবে। তাদের সম্পর্কে গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে। সামাজিক যোগাযোগমাধ্যম মনিটর করে জঙ্গিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি বøক রেইড, চেকপোস্ট স্থাপনসহ তল্লাশি জোরদার করার নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ