Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিআইজি মিজানের জামিন নামঞ্জুর

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১১:৫৭ পিএম

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় সাময়িক বরখাস্ত পুলিশের ডিআইজি মিজানুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। দুদকের পক্ষে প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল এবং বিবাদীর পক্ষে শুনানি করেন এহসানুল হক সমাজী।
এর আগে ২৪ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে জামিনের আবেদন করেন ডিআইজি মিজানের আইনজীবী। আদালত শুনানির জন্য আগামী ৩১ জুলাই দিনধার্য করেছেন।
গত ২ জুলাই ডিআইজি মিজানের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত। ১ জুলাই হাইকোর্টে আগাম জামিনের জন্য গেলে ডিআইজি মিজানকে গ্রেফতারের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ। এ সময় মিজানকে তাৎক্ষণিক হাইকোর্ট পুলিশের হাতে তুলে দেন আদালত। গ্রেফতারের পর তাকে শাহবাগ থানায় নেয়া হয়।
৩ কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে গত ২৪ জুন মিজানুরের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্মা, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগনে পুলিশের কোতোয়ালি থানার এসআই মো. মাহমুদুল হাসানকে আসামি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ