Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হিযবুত তাহরীর ও আনসার আল ইসলামের তিন সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১১:৫৭ পিএম

রাজধানী থেকে পৃথক অভিযানে এক হিজবুত তাহরীর ও আনসার আল ইসলামের দুই সদস্যকে গ্রফতার করেছে র‌্যাব।
র‌্যাব জানায়, উগ্রবাদী ও ধর্মীয় উস্কানিমূলক লিফলেট বিতরণকালে রাশেদ মাহমুদ মিথুন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। গত মঙ্গলবার রাতে চকবাজারে এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, রাশেদ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য। র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ কাইয়ুমুজ্জামান খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চকবাজারের সোয়ারীঘাটের কামালবাগ এলাকা থেকে রাশেদকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১১০ কপি লিফলেট, দুটি উগ্রবাদী বই ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। মিথুন আজিমপুর সরকারি কোয়ার্টার এলাকায় থাকেন। তিনি হিযবুত তাহরীরের মিডিয়া সেলের লিফলেট তৈরি ও প্রচার কাজে সক্রিয়ভাবে জড়িত। তার বিরুদ্ধে চকবাজার থানায় মামলা করা হয়েছে। এদিকে, রাজধানীর সায়েদাবাদ থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের উগ্রবাদী ভিডিও নির্মাণ ও ডাবিং/শ্যুটিং দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২। গ্রেফতাররা হলো- মীর ইব্রাহিম (২৫) ও হেমায়েত উদ্দিন (২২)। তাদের কাছ থেকে ২২ সেট উগ্রবাদী বই ও দি রিলিজ নামে একটি ডাবিং ভিডিও উদ্ধার করা হয়। গত মঙ্গলবার মধ্যরাতে সায়েদাবাদ জনপথের মোড় থেকে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়। তারা চট্টগ্রামের একটি মামলার পলাতক আসামি।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক বলেন, গ্রেফতার দু’জন গত ১০ জুলাই চট্টগ্রামের বন্দর থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া একটি মামলার পলাতক আসামি। তাদেরকে চট্টগ্রাম মেট্রোপলিটন কাউন্টার টেরোরিজম ইউনিটের কাছে হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ