Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

‘নৌপরিবহন অধিদফতরে শতভাগ স্বচ্ছতা ফিরিয়ে আনতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ বলেছেন, নৌপরিবহন অধিদফতরে অনেক ক্ষেত্রে স্বচ্ছতার অভাব রয়েছে। সেখানে শতভাগ স্বচ্ছতা ফিরিয়ে আনতে হবে। অধিদফতরে জনবলের স্বল্পতা রয়েছে। আরো নিয়োগের প্রচেষ্টা চলছে। 

গতকাল বুধবার সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন অধিদফতরের নবীণ কর্মকর্তাদের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সচিব বলেন, দুর্নীতি থেকে দূরে থেকে সততার সাথে জ্ঞান বুুদ্ধি দিয়ে দায়িত্ব পালন করতে হবে। কোন কাজকে হালকাভাবে নয়, গুরুত্ব দিয়ে করতে হবে। দায়িত্ব সফলতার সাথে সম্পন্ন হচ্ছে কিনা সেটি খেয়াল রাখতে হবে। দ্রæত কাজ করার অভ্যাস করতে হবে। মানুষের হয়রানি ও ভোগান্তি কমাতে হবে।
মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ভোলা নাথ দে, অতিরিক্ত সচিব এম এম তারিকুল ইসলাম, যুগ্ম সচিব মো. মুহিদুল ইসলাম এবং নৌপরিবহন অধিদফতরের চীফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন কে এম জসীমউদ্দীন সরকার এসময় উপস্থিত ছিলেন। নটিক্যাল সার্ভেয়ার, নটিক্যাল সার্ভেয়ার এÐ এক্সামিনার, ইঞ্জিনিয়ার এÐ শিপ সার্ভেয়ার, ইঞ্জিনিয়ার এÐ শিপ সার্ভেয়ার এÐ এক্সামিনার এবং পরিদর্শক পদে মোট ২৪ জন কর্মকর্তা নৌপরিবহন অধিদফতরে যোগদান করেছে।
নৌপরিবহন মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম, বর্ণিত পদগুলোর দায়িত্ব, সরকারি চাকরির আচার-আচরণ, শৃংখলা ও সেবা গ্রহিতাকে দ্রæত সেবা প্রদানসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে অবহিতকরণের লক্ষ্যে ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ