Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফটিকছড়িতে পৌনে তেইশ হাজার ভাতা বহি বিতরণ

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

ফটিকছড়িতে পৌনে ২৩ হাজার বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্তা ও অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে ভাতা বহি বিতরণ এবং ভাতা ডিজিটালাইশেন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। 

গতকাল দুপুরে নাজিরহাট পৌর কার্যালয়ে পৌর মেয়র এস এম সিরাজুদ্দৌল্লাহ’র সভাপতিত্বে উক্ত ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, উপজেলা সমাজসেবা অফিসার বাবু রাজীব আচার্য্য, নাজিরহাট পৌর সচিব ছালে জহুর। শিক্ষক নেতা নাসির উদ্দীন চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, পৌর কাউন্সিলর মুহাম্মদ আলী, মোহাম্মদ সোলেমান, মোহাম্মদ ইসমাঈল হোসেন প্রমুখ।
পরে প্রধান অতিথি নাজিরহাট পৌরসভার ৯৮৭ বয়স্ক নারী-পুরুষ, ২৩৭ বিধবা, ২২৪ অসচ্ছল প্রতিবন্ধীর মাঝে ভাতাবহি বিতরণ করে ডিজিটালাইজেশন কর্মসূচীর উদ্বোধন ঘোষণা করেন।
এ কর্মসূচী উদ্বোধনের মাধ্যমে ফটিকছড়ি উপজেলায় ১৫ হাজার ১২০ জন বয়স্ক নারী-পুরুষ, ৪ হাজার ৭২৭ জন বিধবা এবং ৩ হাজার অসচ্ছল প্রতিবন্ধীসহ সর্বমোট ২২ হাজার ৮ শ’ ৪৭ জন লোকের মাঝে ভাতাবহি বিতরণ ও ভাতা প্রাপ্তি ডিজিটালাইজেশন কার্যক্রম শুরু হলো।
প্রতি বয়স্ক ও বিধবা ৫০০ টাকা এবং প্রতি প্রতিবন্ধী ৭০০ টাকা হারে এ মাসিক ভাতা পাবে। যা টাকার অংকে ফটিকছড়িতে ১ কোটি ২০ লাখ ২৩ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ