Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মশা মারার নাটক করছে সরকার : নাগরিক ঐক্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

নাগরিক ঐক্যের নেতৃবৃন্দ বলেছেন, ডেঙ্গু নিয়ে সরকারের স্বাস্থ্যমন্ত্রী এবং সিটি করপোরেশনের দুই মেয়র মশা মারার নাটক করছে। গতকাল দলের জরুরি সভায় ডেঙ্গু পরিস্থিতির মারাত্মক অবনতিতে উদ্বেগ প্রকাশ করে নেতারা এসব কথা বপলন। দলের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এতে সভাপতিত্ব করেন।
পত্র-পত্রিকায় প্রকাশিত খবরের উদ্ধৃতি দিয়ে সভায় আলোচকরা বলেন, ডেঙ্গু পরিস্থিতির মারাত্মক অবনতি হয়েছে। যদিও সরকার বলছে মাত্র ৫ জন, কিন্তু পত্রিকান্তারে খবরে প্রকাশ এ পর্যন্ত ৬১ জনের মৃত্যু হয়েছে। ঢাকার বাইরে আরো বহু জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে।
সভায় নেতৃবৃন্দ বলেন, এ কথা নিশ্চিত করেই বলা যায় এদের হাতে দেশের মানুষ নিরাপদ নয়। এরা এখন পর্যন্ত মশা মারার ওষুধ আমদানি করতে পারেনি। কিন্তু মশা মারার নাটক করছে। ঢাকা মহানগরের সমস্ত হাসপাতাল ডেঙ্গু রোগী দিয়ে ভর্তি হয়ে গেছে। আগামীতে আরো যারা আক্রান্ত হবেন তাদের জায়গা দেয়া হবে কোথায়, চিকিৎসা হবে কিভাবে? একটা জাতীয় সঙ্কটের দিকে ধাবিত হচ্ছি আমরা। নাগরিক ঐক্যের সভা থেকে সরকারের দায়িত্বশীল লোকদের প্রতি কয়েকটি আহ্বান জানানো হয়। এতে সরকারকে উদ্দেশ করে বলা হয়, এই প্রতারণামূলক আচরণ থেকে বিরত থাকুন। কোনো কিছুতে ব্যর্থ হলেই প্রধানমন্ত্রীর নাম ব্যবহার করা থেকে বিরত থাকুন। মশা মারতে হবে- প্রধানমন্ত্রীর এই ধরনের কোনো নির্দেশের জন্য অপেক্ষা করে অকালকুষ্মান্ডরা। সভা থেকে আসন্ন এই জাতীয় দুর্যোগ মোকাবেলায় কয়েকটি দাবিও জানানো হয়। দাবিতে রয়েছে প্রতিটি ওয়ার্ডে ক্যাম্প স্থাপন ও প্রতিদিন মশা মারার ওষুধ ছিটানোর ব্যবস্থা করতে হবে। এবং প্রতিটি হাসপাতাল ও ক্লিনিকে বিনা পয়সায় পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে হবে। মানুষের জীবন-মৃত্যুর এই সন্ধিক্ষণে সরকারের যেকোনো অবহেলা ও অব্যবস্থাপনা ক্ষমার অযোগ্য অপরাধ বলে বিবেচিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ