Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবিতে মানববন্ধন ভর্তি আবেদন ফি কমানোর দাবি

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার আবেদন ফি কমানোসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল সোমবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে আবেদন ফি ৫০০ টাকায় সীমাবদ্ধ রাখা, একাধিক ইউনিটে পরীক্ষা দেয়ার সুযোগ দেয়া, ইউনিট প্রতি ৩২,০০০ সিলেকশন পদ্ধতি বাতিল এবং নতুন বিভাগ খোলার দাবি জানান শিক্ষার্থীরা।
হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী আরেফিন মেহেদী হাসানের সভাপতিত্বে বক্তারা বলেন, উচ্চ মাধ্যমিকে পড়া বিষয়গুলোর ওপরই ভর্তি পরীক্ষা দেয়ার যে পদ্ধতি এবার রাখা হয়েছে তা হাস্যকর। এতে করে বিভাগ পরিবর্তনে ইচ্ছুক শিক্ষার্থীরা যারা বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞানের উপর প্রস্তুতি নিয়েছে তারা সমস্যায় পড়বে। তাছাড়া এবার ভর্তি ফর্মের যে উচ্চ মূল্য নির্ধারণ করা হয়েছে তাতে অনেক অসচ্ছল মেধাবী শিক্ষার্থী আবেদন করতে পারবে না।
তাছাড়া মানববন্ধনে এবারের পরীক্ষা পদ্ধতিতে ইউনিট প্রতি উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে কেবলমাত্র ৩২,০০০ পরীক্ষর্থীর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যে সুযোগ রাখা হয়েছে তারও সমালোচনা করেন শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তারা তাদের দাবি মেনে না নেয়া হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। পরে প্রক্টরের আশ্বাসে তারা মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ