Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী নগরীতে কোচিং-প্রাইভেট সেন্টারের পোস্টার ব্যানার নিষিদ্ধ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

রাজশাহী নগরীকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার স্বার্থে সকল কোচিং সেন্টার ও প্রাইভেট টিউশন সেন্টারের পোস্টার, লিফলেট, ব্যানার, ফেস্টুন প্রদর্শন করা যাবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত শনিবার বিকেলে নগর ভবনের মিনি কনফারেন্স রুমে এ বিষয়ে মহানগরীর কোচিং সেন্টার ও প্রাইভেট টিউশন এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সভায় উভয় পক্ষের আলোচনার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সকল কোচিং সেন্টারগুলোকে নিবন্ধন এবং ট্রেড লাইসেন্স নবায়নের জন্য অনুরোধ জানানো হয়।

মেয়র বলেন, রাজশাহী মহানগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সবার সহযোগিতা প্রয়োজন। আমরা চাই শহরটাকে সুন্দর করতে। নগরীকে পরিচ্ছন্ন রাখার স্বার্থে কোচিং সেন্টার ও প্রাইভেট টিউশন সেন্টারের কোন পোস্টার, লিফলেট, ব্যানার, ফেস্টুন প্রদর্শন করব না। তবে প্রতিষ্ঠানে আসা ছাত্র-ছাত্রী ও অভিভাবকগণকে প্রসপেক্টাস দেয়া যাবে। দৈনিক পত্রিকার ভিতরে বিজ্ঞাপনের কাগজ দেয়া যাবে। এছাড়া ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা চালানো যাবে। নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে শিগগিরই ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে। এই ডিসপ্লে বোর্ডে সকল প্রকার বিজ্ঞাপন প্রদর্শন করা যাবে।

মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নূর-ই-সাঈদ প্রমুখ। সভায় সাফল্য কোচিং সেন্টারের পরিচালক আব্দুল মান্নান খান, সান ডায়াল কোচিং সেন্টারের পরিচালক আহসানুর রহমানসহ মহানগরীর কোচিং সেন্টার ও প্রাইভেট টিউশন এসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ