Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিসিএস সুপারিশকৃত ১৭ জনকে কেন নিয়োগ নয়

হাইকোর্টের রুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

বিসিএস’র সুপারিশকৃত ১৭ প্রার্থীকে প্রাইমারি স্কুলে কেন নিয়োগ দেয়া হবে না-এই মর্মে রুল নিশি জারি করেছে হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। সংস্থাপন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে হবে। সুপারিশকৃত ১৭ প্রার্থী ৩৫ তম বিসিএস’র উত্তীর্ণ হয়েছেন।
রিটকারীদের কৌঁসুলি মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া জানান, ৩৫তম বিসিএসে পিএসসি ২১৫৮ জনকে সুপারিশ করে। জনপ্রশাসন মন্ত্রণালয় বিভিন্ন সময়ে প্রজ্ঞাপনের মাধ্যমে ২১১৮ জন প্রার্থীকে নিয়োগ দিলেও ১৭ প্রার্থী এখনো নিয়োগ পাননি। এ প্রেক্ষাপটে প্রজ্ঞাপন চ্যালেঞ্জ এবং সুপারিশকৃত পদে নিয়োগ চেয়ে রিট করেন তারা। রিটকারীরা হলেন, রীনা খানম, মোহাম্মদ ফয়সাল আকবর, জান্নাতুন নেছা, এস এম আশিকুর রহমান শিমুল, সাদিয়া আফরীন সুমাইয়া, মো. আবদুল্লাহ তারেক, মো. আবদুল্লাহ আল জোবাইর, মুসানাহ আশফাক, ফয়সাল আহমেদ েেচৗধুরী, খালেদ সাইফুল্লাহ মো. আবু রোহানী পারভেজ রনি, মো. সাইদুল ইসলাম, মো. আবদুস সালাম, মো. আবু বকর, মুহসিনুল ইসলাম, রিয়াজ উদ্দিন এবং মো. ফরহাদ হোসেন। রিটের শুনানিতে সরকারপক্ষে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্য্য ও নাসিমা কে হাকিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ