Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইয়াবা ব্যবসায়ীর জমি-গাড়ি ক্রোকের নির্দেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

আয়ের উৎসবিহীন সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়েরের পর টেকনাফের তালিকাভুক্ত ব্যবসায়ী মোহাম্মদ আমিনের জমি-গাড়ি জব্দ ও দুটি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করার আদেশ দিয়েছেন আদালত। গতকাল রোববার চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ-১ মো. আকবর হোসেন মৃধা দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন। দুদকের কৌঁসুলি কাজী ছানোয়ার আহমেদ লাবলু বলেন, ইয়াবা ব্যবসায়ী আমিনের সম্পত্তি ক্রোক আবেদনের শুনানিতে আমাদের বক্তব্যে সন্তুষ্ট হয়ে আদালত এ নির্দেশ দিয়েছেন। আদালত চট্টগ্রাম নগরীর খুলশী থানার ষোলশহর মৌজায় ২ শতাংশ জমি, একটি প্রাইভেট কার ও একটি মাইক্রোবাস জব্দের আদেশ দেন। এছাড়া নগরীর ওআর নিজাম রোড এবং মুরাদপুরে ইউসিবি ব্যাংকের দুটি শাখায় আমিনের দুটি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজের নির্দেশ দিয়েছেন।

গত ১৯ জুন দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-সহকারি পরিচালক শরিফ উদ্দিন বাদি হয়ে ইয়াবা ব্যবসায়ী আমিনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন। মামলায় আমিনের বিরুদ্ধে ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি অর্জনে ‘অসৎ উদ্দেশ্যে তথ্য গোপন করে ভিত্তিহীন বা মিথ্যা তথ্য প্রদানের’ অভিযোগ আনা হয়েছে। একইসঙ্গে জ্ঞাত আয়ের উৎসের সাথে সঙ্গতি না থাকা ৬ কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকা স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। এছাড়া সম্পদের হিসাব চেয়ে তার স্ত্রীকেও নোটিশ দেয়া হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ