Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রূপনগরে জঙ্গি সন্দেহে একই পরিবারের পাঁচ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর মিরপুরের রূপনগর থানাধীন একটি বাসা থেকে জঙ্গি সন্দেহে একই পরিবারের পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো- আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া, কিবরিয়া, আহম্মদ আলী, সালমা ও আসমা ফেরদৌস। এ সময় তাদের বাসা থেকে দেশীয় অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম ও জিহাদী বই উদ্ধার করা হয়। গত শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) তাদের গ্রেফতার করে।

পুলিশের দাবি, গ্রেফতাররা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তাদের গ্রেফতারকালে পুলিশের তিন সদস্য আহত হয়। গতকাল শনিবার দুপুরে এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মো. মাহিদুজ্জামান এসব তথ্য জানান।
তিনি বলেন, রূপনগর আবাসিক এলাকার ২৮ নম্বর সড়কের ওই বাসা থেকে দেশীয় অস্ত্র এবং বিপুল পরিমাণ জিহাদি বই ও পুস্তিকা উদ্ধার করা হয়েছে। এছাড়াও সেখানে ঘটা বিস্ফোরণের ধ্বংসাবশেষের আলামত উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, গ্রেফতার ব্যক্তিরা একই পরিবারের সদস্য। তাদের আটক করতে গেলে দায়ের কোপে পুলিশের তিন সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে জাকারিয়াকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে। তিনি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
মাহিদুজ্জামান বলেন, গ্রেফতাররা এক দশকের বেশি সময় ধরে রূপনগরের এই বাড়িতে বসবাস করে আসছেন। তাদের সবাই আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা বিস্ফোরণ ঘটায় এবং দেশীয় অস্ত্রসহ আক্রমণ করলে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা সাত রাউন্ড গুলি করে বলে তিনি জানান।
#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ