Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজাপুরে নেই ডেঙ্গু শনাক্তকরণের ব্যবস্থা

১ মাসে শতাধিক আক্রান্ত

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক তরুণী রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. উদয় কুমার মিত্র জানান, গতকাল ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নাহিদা হাসপাতালে ভর্তি হন। নাহিদা (১৯) রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের ভাতকাঠি গ্রামের রুবেলের কন্যা। নাহিদা প্রচন্ড জ্বর ও মাথা ব্যাথায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসেন। সে ঢাকায় থেকে রাজাপুরে জ্বর নিয়ে আসে। নাহিদার রক্ত পরীক্ষার ব্যাবস্থা রাজাপুর ও ঝালকাঠি হাসপাতালে না থাকায় নিশ্চিত হওয়া যায়নি তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত কিনা? তবে ধারনা ডেঙ্গুতে আক্রান্ত। 

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবুল খায়ের মাহমুদ রাসেল বলেন, ডেঙ্গু বা চেকনগুনিয়া রোগের পরীক্ষা-নিরীক্ষার কিছুই নাই। গত এক সপ্তাহে কমপক্ষে ১৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগীর অনুমান নির্ভর ব্যবস্থাপত্র দিয়েছি।
ডিউটি অফিসার আজম খান জানান, নাহিদা অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হন। নাহিদার রক্ত পরীক্ষার পর ডেঙ্গু আক্রান্তের বিষয় নিশ্চিত হওয়া যাবে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমানের ধারনা, গত এক মাসে প্রায় ১০০ জন রোগীর আলামত পেয়েছেন। এখনে কেউ মারা যায়নি। তবে রাজাপুরে কেউ ডেঙ্গুতে আক্রান্ত হয়নি, সবাই অন্য আক্রান্ত হয়ে এসেছেন।
আমরা যথাসাধ্য সেবা দিয়ে যাচ্ছি। হাসপাতালে সকল ডাক্তার বা স্টাফদের ছুটি বাতিল করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ