Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন মা

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

নীলফামারীর সৈয়দপুরে অসহায় মা তাঁর মাদকাসক্ত ছেলেকে পুলিশের হাতে তুলে দিয়েছেন। পরে মাদকসেবনের অপরাধে মো. রাজু (২২) নামের ওই ছেলেকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার গত শুক্রবার রাতে ওই দন্ডাদেশ দেন। গতকাল (শনিবার) সৈয়দপুর থানা পুলিশ দন্ডপ্রাপ্ত রাজুকে নীলফামারী কারাগারে প্রেরণ করেছেন।

সৈয়দপুর থানা সুত্র জানায়, শহরের রসুলপুর এলাকার মৃত. মকবুল হোসেনের ছোট ছেলে রাজু। এলাকার বখাটে ছেলেদের সঙ্গে মেলামেশার কারণে এক সময় মাদকাসক্ত হয়ে পড়ে সে। আর সর্বনাশা মাদক থেকে তাকে ফিরিয়ে আনতে ব্যবসার জন্য টাকাও দেওয়া হয় পরিবারের পক্ষ থেকে। কিন্তু তারপরও সে মাদক সেবন না ছেড়ে উল্টো ব্যবসার টাকায় মাদক সেবন করে আসছিল। এতে সে ব্যবসার পুঁজি সংকটে পড়ে টাকার জন্য আবারও পরিবারের সদ্যদের কাছ চাপ দেয়। সে মাদকসেবন ছাড়তে পারেনি বিষয়টি জানতে পেরে প্রায় দেড় বছর আগে তাকে মাদক নিরাময় কেন্দ্রেও পাঠানো হয়েছিল পরিবারের পক্ষ থেকে। কিন্তু কোন ফল হয়নি। সেখান থেকে ফিরে আবার মাদকের সাথে জড়িয়ে পড়ে সে। এতে মা কমলা বেগমসহ পরিবারের লোকজন তাঁকে মাদক সেবনে বাঁধা নিষেধ করলে সে তাদের ওপর চড়াও হয়ে মারপিট করতো। শুধু তাই-না অনেক সময় সে মাদকসেবন করে এলাকার মানুষকে নানাভাবে হয়রানি ও নাজেহাল করতো। এতে পরিবারসহ এলাকার মানুষ তাঁর ওপর চরমভাবে অতিষ্ঠ হয়ে উঠে। ঘটনার দিন গত শুক্রবার (২৬ জুলাই) সকালে আবারও তাঁর মায়ের কাছে সে আবার ১০ হাজার টাকা চেয়ে বসে। মা কমলা বেগম টাকা দিতে অস্বীকার করেন। এতে সে তাঁর মায়ের ওপর চরম ক্ষিপ্ত উঠে তাকে অকথ্য ভাষায় গালমন্দ করেন। এর এক পর্যায়ে সে মায়ের ওপর চড়াও হয়ে তাকে মারপিট করাসহ ঘরের আসবাবপত্র ব্যাপক ভাঙচুর করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ