Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বন্দিদের বালিশ দেয়া হবে

যশোরে কারা মহাপরিদর্শক

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা জানিয়েছেন, পর্যায়ক্রমে দেশের সব কারাগারে বন্দিদের রাতে ঘুমানোর জন্য বালিশ দেয়া হবে। যশোর থেকে শুরু হবে এ কার্যক্রম। বর্তমানে সেটা সরবরাহের অপেক্ষায় রয়েছে। দেশের কারাগারগুলো বন্দিশালা নয় গড়ে তোলা হচ্ছে সংশোধনাগার হিসেবে। এরই ধারাবাহিকতায় সকালের নাস্তায় রুটি ও গুড়ের পরিবর্তে ভিন্নতা আনা হয়েছে। বর্তমানে ভালোমানের খাবার সরবরাহসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার বিকালে যশোর কেন্দ্রীয় কারাগার পরিদর্শনশেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।
এ সময় তার সাথে ছিলেন খুলনা বিভাগের ডিআইজি (প্রিজন) ছগীর মিয়া, যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলার আবু তালেব মিয়াসহ পদস্থ কর্মকর্তারা।

কারা মহাপরিদর্শক আরো বলেন, কারাগারের পরিবেশ উন্নয়নের পাশাপাশি বন্দিদের স্বাবলম্বী করতে নেয়া হয়েছে নানা প্রকল্প। বন্দিদের নানা প্রশিক্ষণসহ বর্তমানে কারাশিল্প থেকে প্রাপ্ত লভ্যাংশের পঞ্চাশ শতাংশ বন্দিদেরকে প্রদান করা হচ্ছে।
এতে মুক্তির পর বন্দিরা ঐ অর্থ আত্ম-কর্মসংস্থানের কাজে ব্যয় করতে পারবে। তিনি আরও বলেন, যশোর কেন্দ্রীয় কারাগার অনেক পুরানো। তাই এর সংস্কারে অচিরেই পদক্ষেপ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ