Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অলি-গলি ও রাস্তার পাশে ময়লার স্তূপ

১০ দিন ফুলপুর পৌর কার্যক্রম বন্ধ : দুর্ভোগে পৌরবাসী

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার জনপ্রতিনিধিদের সম্মানীভাতা এবং সকল কর্মকর্তা-কর্মচারিদের শতভাগ বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবি আদায়ের লক্ষে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ১০দিন ধরে সকল প্রকার কার্যক্রম বন্ধ রেখেছে ময়মনসিংহের ফুলপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। সকল সেবা বন্ধ থাকায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সেবা প্রত্যাশি পৌরবাসী। আর দুর্ভোগ থেকে বাঁচতে দ্রæত কার্যক্রমে ফিরে আসার দাবি জানিয়েছে পৌরবাসী।

জানা যায়, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার জনপ্রতিনিধিদের সম্মানীভাতা এবং সকল কর্মকর্তা-কর্মচারিদের শতভাগ বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবিতে ময়মনসিংহের ফুলপুর পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী প্রশাসনিক দপ্তরসহ সকল দপ্তরে তালা ঝুলিয়ে গত ১৪ জুলাই থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে। এ কর্মসূচি পালনের কারণে ফুলপুর পৌরসভার সকল প্রকার সেবা প্রদান থেকে বিরত রয়েছে পৌর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। গত ১০ দিন ধরে সকল সেবা কার্যক্রম বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে পৌরবাসীরা।

ময়লা-আবর্জনা পরিস্কার না করায় অলি-গলি ও রাস্তার পাশে ময়লার স্তূপ জমা হয়ে চারিদিকে দুর্গন্ধ ছড়িয়ে পরছে এবং পৌরবাসীর স্বাস্থ্যহানির উপক্রম হয়েছে। একই সাথে ঠিকাদান কর্মসূচি, করসংগ্রহ, নাগরিক সনদ প্রদান, ট্রেড লাইসেন্স, জন্ম-মৃত্যু নিবন্ধনসহ সকল প্রকার সেবা বন্ধ থাকায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করছে। প্রতিদিন সেবা নিতে আসা পৌরবাসী কার্যালয় বন্ধ থাকায় ফিরে যাচ্ছে।

ফুলপুর পৌরসভার মেয়র মো. আমিনুল হক বলেন, কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের কারণে পৌরসভার কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে। নাগরিকদের কোন সেবা দিতে পারছি না। কর্মকর্তা-কর্মচারীদের দাবি যৌক্তিক উল্লেখ করে তিনি বলেন, পৌরবাসীর কথা চিন্তা করে এ বিষয়ে দ্রæত সিদ্ধান্ত নেয়া প্রয়োজন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ