Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভূঞাপুরে বন্যার্তদের সেবায় মাঠে ১০ মেডিক্যাল টিম

ভ‚ঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০২ এএম


টাঙ্গাইলের ভ‚ঞাপুর উপজেলার বন্যাকবলিত ৫টি ইউনিয়নের ৪০ টি গ্রামে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে কাজ করছে ১০টি মেডিক্যাল টিম। এ সব টিমের মাধ্যমে এ পর্য়ন্ত ২০ হাজার রোগীকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। ইতোমধ্যে বন্যার্ত মাঝে ৯০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ১০ হাজার খাবার স্যালাইন সরবরাহ করা হয়েছে। এ ছাড়াও বন্যার্ত বিভিন্ন রোগীকে প্যারাসিটামল, হিস্টাসিনসহ ৫ প্রকারের আরো ২৫ হাজার ট্যাবলেট বিতরন করা হয়েছে। এর বাহিরেও প্রতিদিনই হাসপাতালের বর্হিবিভাগেও বন্যাকবলিত এলাকার রোগীর সংখ্যা বাড়ছে। এদের অধিকাংশই পানি বাহিতরোগী বলে জানা গেছে।

উল্লেখ্য, উজান থেকে নেমে আসা ঢলে যমুনায় অস্বভাবিক পানি বৃদ্ধির ফলে গত ৩০ বছরের সব‘চে রড় বন্যা পোহাচ্ছে টাঙ্গাইলের ভ‚ঞাপুরের মানুষ। অস্বভাবিক পানির শ্রোতে ভ‚ঞাপুর-তারাকান্দী সড়ক ভেঙে পাশের আরো ৩টি উপজেলার হাজার হাজার মানুষ পানিবন্ধি হয়ে পড়ে।

ভ‚ঞাপুরে বন্যার্তদের চিকিৎসা সেবার ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মহি উদ্দিন আহমেদ বলেন, বন্যার্ত মানুষের চিকিৎসাসেবা সুনিশ্চিত করার লক্ষ্যে ১০ টি মেডিক্যালটিম নিরলসভাবে কাজ করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ