Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে ভেজাল বিরোধী অভিযান, জরিমানা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০২ এএম


নীলফামারীর সৈয়দপুরে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে চার ব্যবসা প্রতিষ্ঠান মালিকের ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল বৃহসপতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের দিনাজপুর অঞ্চলের নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সহকারি পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকায় ওই ভেজাল অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে হলুদ ও শুকনো মরিচ ভাঙা এবং ওজনে কম দেওয়া, হোটেলে নোংরা পরিবেশে পানি সংরক্ষণ, ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান (স্যাম্পল) ওষুধ সংরক্ষণ ও বিক্রি এবং মুদি দোকানে মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী রাখার দায়ে ওই জরিমানা করা হয়।

জানা গেছে, শহরের শেরে বাংলা সড়কের ইরফান হলুদ মিলে নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে হলুদ ও শুকনো মরিচ ভাঙা এবং ওজনে কম দেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক ইরফানের পাঁচ হাজার টাকা, ঢেলাপীর বাজারে অর্পিতা ফার্মেসীতে বিভিন্ন কম্পানির মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান (স্যাম্পল) বিক্রির দায়ে ফার্মেসীর মালিক পল্লী চিকিৎসক স্বপন কুমারকে দুই হাজার টাকা, একই এলাকার ইসলাম হোটেলে নোংরা পরিবেশে পানি সংরক্ষণ ও খাবার পরিবেশনের দায়ে হোটেল মালিক রফিকুল ইসলামের দুই হাজার এবং শাহীন স্টোরে মেয়াদোত্তীর্ণ নুডুলস, হলুদসহ অন্যান্য পণ্য মজুত রাখার দায়ে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের দিনাজপুর অঞ্চলের সহকারি পরিচালক মমতাজ বেগম।

এ ভেজাল বিরোধী অভিযানে সৈয়দপুর পৌরসভা স্যানেটারী ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার, থানার সহকারি উপপরিদর্শক(এএসআই) অমলেশ কুমারসহ অন্যান্য পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ