Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৪ বছরে রেমিট্যান্স এসেছে ৭২.৮৯ বিলিয়ন ডলার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০২ এএম

২০১৪-২০১৮ সালে পর্যন্ত বিদেশগামী কর্মীর সংখ্যা ৩৪ লাখ ৮২ হাজার ২ জন। এই সময়ে অর্জিত রেমিট্যান্সের পরিমাণ ৭২.৮৯ বিলিয়ান মার্কিন ডলার। আর ২০১৯ সালের জুন পর্যন্ত সউদী ও সংযুক্ত আরব আমিরাতে পাঠানো কর্মীর সংখ্যা যথাক্রমে এক লাখ ৮৮ হাজার ৭৪৭ এবং ১ হাজার ৬৫৮ জন।

গতকাল বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এ তথ্য জানায় মন্ত্রণালয়।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, দিদারুল আলম, আয়েশা ফেরদাউস, পংকজ নাথ এবং মো. ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।
রাজধানীর বাড্ডা সংলগ্ন ভাটারায় মন্ত্রণালয়ের নিজস্ব জমিতে নির্মাণাধীন ভবনের বর্তমান অবস্থাসহ ওই জমি নিয়ে মন্ত্রণালয়ের পরিকল্পনা, মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো এবং বোয়েসেলের কার্যক্রম, সউদী এবং সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারের সর্বশেষ পরিস্থিতি, বহির্বিশ্বে অবৈধভাবে অবস্থানকারী বাংলাদেশি অভিবাসীদের বৈধকরণ প্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ